ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টিতে প্রথমবার সাকিবের পাঁচ উইকেট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৬, ২১ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ০০:০৮, ২১ ডিসেম্বর ২০১৮

দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে সামনে থেকে নেতৃত্ব দিলেন সাকিব আল হাসান। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সমতায় ফিরল বাংলাদেশ। সফররত ওয়েস্ট-উন্ডিজের বিপক্ষে দারুণ বোলিং ক্যারিশমায় প্রথমবার পাঁচ উইকেট নিয়েছে সাকিব আল হাসান। একই সঙ্গে টি-টোয়েন্টিতে যৌথভাবে তৃতীয় সেরা উইকেট শিকারি এখন এই বিশ্বসেরা অলরাউন্ডার।   

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) ঢাকার হোম অব ক্রিকেটে সফররত ওয়েস্ট-উন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দারুণ বোলিং ক্যারিশমায় পাঁচ উইকেট নিয়ে পাকিস্তানের সাঈদ আজমল ও ওমর গুলের রেকর্ডে ভাগ বসালেন টাইগার অধিনায়ক।

টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচে ৯৮ উইকেট নিয়ে সবার উপরে আছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। সাকিবের সংগ্রহ ৭১ ম্যাচে ৮৫ উইকেট। আজমলের ৬৪ ও গুলের ৬০ ম্যাচ খেলে রয়েছে সমান সংখ্যক উইকেট। ৬৯ ম্যাচে ৯২ উইকেট নেওয়া শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে ধরতে সাকিবের প্রয়োজন আর সাত উইকেট।

সমতায় ফেরার লড়াইয়ে ব্যাটিংয়েও দুর্দান্ত ছিলেন সাকিব। ২৬ বল খেলে অপরাজিত থাকেন ৪২ রানে। বোলিংয়ে নেমে প্রথম ওভারেই হার্ডহিটার নিকোলাস পুরানকে ফেরান সাকিব। পরে নিজের দ্বিতীয় ওভারে দুটি ও তৃতীয় এবং চতুর্থ ওভারে একটি করে উইকেট নিয়ে নিজের ক্যারিয়ার সেরা বোলিং করেন তিনি। রান দিয়েছেন মাত্র ২০।

ব্যাট হাতে ২৬ বলে ৫ চার ও এক ছক্কায় অপরাজিত ছিলেন ৪২ রানে। বোলিংয়ে আবার ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় পেয়েছেন ৫ উইকেট। ব্যাট-বলে চমৎকার একটি দিন পার করা সাকিবের হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ২১১/৪ (তামিম ১৫, লিটন ৬০, সৌম্য ৩২, সাকিব ৪২*, মুশফিক ১, মাহমুদউল্লাহ ৪৩*; কটরেল ২/৩৮, টমাস ১/৪৩, ব্র্যাথওয়েট ০/৪৩, অ্যালেন ১/২৯, পল ০/৫৪)।

ওয়েস্ট ইন্ডিজ: ১৯.২ ওভারে ১৭৫ (লুইস ১, হোপ ৩৬, পুরান ১৪, হেটমায়ার ১৯, পাওয়েল ৫০, ব্রাভো ২, ব্র্যাথওয়েট ৮, অ্যালেন ০, পল ২৯, কটরেল ৩*, টমাস ০; আবু হায়দার ১/৩৩, সাইফ ০/৪২, মুস্তাফিজ ২/৫০, সাকিব ৫/২১, মিরাজ ১/২৩, মাহমুদউল্লাহ ১/১)।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি