ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টিতে বর্ষসেরা পাকিস্তানের রিজওয়ান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৩, ২৪ জানুয়ারি ২০২২

২০২১ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। বাটলার, মিচেল ও হাসারাঙ্গাকে পেছনে ফেলে সেরা হয়েছেন রিজওয়ান।

ইন্টারন্যাশনাল  ক্রিকেট  কাউন্সিল (আইসিসি)  রোববার গেল বছরের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে রিজওয়ানের নাম ঘোষণা করে।

বর্ষসেরার হবার লড়াইয়ে রিজওয়ান সাথে মনোনিত হয়েছিলেন ইংল্যান্ডের জস বাটলার, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

গত বছরটা টি-টোয়েন্টিতে স্বপ্নের মতো কেটেছে রিজওয়ানের। বছরের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ২৯ ম্যাচের ২৬ ইনিংসে ৭৩ দশমিক ৬৬ গড়ে ১৩২৬ রান করেন রিজওয়ান। যার মধ্যে ছিল  ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি। স্ট্রাইক রেট ১৩৪ দশমিক ৮৯।

রিজওয়ানের একমাত্র সেঞ্চুরিটি ছিলো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। গেল বছরের ফেব্রুয়ারিতে লাহোরে ৬৪ বলে ৬টি চার ও ৭টি ছক্কায় অপরাজিত ১০৪ রান করেছিলেন এই মারকুটে ব্যাটার।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাট হাতে দারুন ছন্দে ছিলেন রিজওয়ান। ৬ ইনিংসে ২৮১ রান করেন তিনি। ৬ ইনিংসের তিনটিতেই হাফ-সেঞ্চুরি করেছিলেন। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালের আগে আইসিইউতে ভর্তি হয়েছিলেন রিজওয়ান। আইসিইউ থেকে ফিরে সেমিতে ৬৭ রান করেও দলের হার ঠেকাতে পারেননি রিজওয়ান। 

এছাড়া ভারতের বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের প্রথম জয়েও বড় অবদান ছিলো রিজওয়ানের। ভারতের ছুঁড়ে দেয়া ১৫২ রানের টার্গেট বিনা উইকেটে তুলে ফেলে পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের সাথে ১৫২ রানের জুটি গড়েন রিজওয়ান। ৫৫ বলে অপরাজিত ৭৯ রান করেছিলেন এই ওপেনার। 

শুধুমাত্র ব্যাট হাতেই নয় উইকেটের পেছনেও ছন্দে ছিলেন রিজওয়ান। গত বছর ২৪টি ডিসমিসাল করেছেন পাকিস্তানের উইকেটরক্ষক। এছাড়া ২২টি ক্যাচ ও দুটি স্টাম্পিংও করেন তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি