ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

টিসিবির তেল মজুদ করে নদীতে বোতল, ডিলারকে ৬ মাসের কারাদণ্ড

নড়াইল প্রতিনিধি 

প্রকাশিত : ১১:৩৯, ২৩ এপ্রিল ২০২০

নড়াইলের চিত্রা নদীতে ভাসমান টিসিবির (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) সয়াবিন তেলের খালি বোতলের রহস্য অবশেষে উদ্ঘাটিত হয়েছে। জেলা পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনের প্রচেষ্টায় দ্রুত সময়ের মধ্যে এই রহস্য বেরিয়ে এসেছে।  

বুধবার (২২ এপ্রিল) দিনব্যাপী অভিযান শেষে সন্ধ্যায় শহরের রূপগঞ্জ এলাকা থেকে টিসিবির ডিলার এস এম সামমুজ্জামান খোকনকে (৪৫) গ্রেফতারপূর্বক বিপুল পরিমাণ অবৈধ তেল ও চিনি উদ্ধার করা হয়। 

এ সময় তিনটি ড্রামে রাখা ৫ হাজার লিটার টিসিবির সয়াবিন তেল ও তেলের খালি বোতল এবং ২৩ হাজার কেজি চিনি জব্দ করা হয়। এ ঘটনায় ডিলার খোকনকে ৬ মাসের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার।

এর আগে গত ১৮ এপ্রিল সন্ধ্যায় রূপগঞ্জ এলাকায় চিত্রা নদীতে টিসিবির সয়াবিন তেলের শতাধিক খালি বোতল ভাসতে দেখে স্থানীয় খেয়া মাঝিরা তা উদ্ধার করেন। তবে তাৎক্ষণিকভাবে কাউকে শনাক্ত করতে পারেনি প্রশাসন। পরে মাঠে নামে পুলিশ। অবশেষে বুধবার বিকেলে খালি বোতলের রহস্য বেরিয়ে আসে।

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) সাংবাদিকদের বলেন, ‘এ ঘটনায় রূপগঞ্জের টিসিবির ডিলার এস এম সামমুজ্জামান খোকনকে গ্রেফতারপূর্বক সেই তেল উদ্ধার করা হয়। খোকন টিসিবির সয়াবিন তেল প্রকৃত ভোক্তাদের মাঝে বিক্রি না করে অসৎ উদ্দেশ্যে তেল ড্রামে ঢেলে শতাধিক বোতল চিত্রা নদীতে ফেলে দেয়।’
 
জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, ‘এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠিত হয়। এ রহস্য উদ্ঘাটনে মাঠে নামে প্রশাসন। অবশেষে অপরাধীকে চিহ্নিত ও শাস্তির আওতায় আনা হয়েছে। অন্যরা যাতে এ ধরণের অন্যায় না করতে পারে সেদিকে প্রশাসন সতর্ক রয়েছে।’

এদিকে দ্রুত সময়ের মধ্যে চিত্রা নদীতে খালি বোতলের রহস্য উদ্ঘাটন করায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে ধন্যবাদ জানিয়েছেন বিভিন্ন পেশার মানুষ। 

অন্যদিকে, গত কয়েকদিনে নড়াইলের রূপগঞ্জে টিসিবির অপর ডিলার পরিতোষ কুন্ডুসহ ১১ জনকে আটক করে পুলিশ। এ সময় টিসিবির ১৫৪ লিটার সায়াবিন তেল উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিলার পরিতোষ কুন্ডুকে ৬০ হাজার টাকা জরিমানা এবং খুচরা পর্যায়ের চার দোকানিকে আড়াই হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়া চিনি ও ছোলা উদ্ধার করা হয়। এসব ঘটনায় থানায় একাধিক মামলা হয়েছে।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি