ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইউপি সদস্যসহ নিহত ২

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৫, ২৪ জুলাই ২০২০ | আপডেট: ০৮:৫৬, ২৪ জুলাই ২০২০

নিহত ইউপি সদস্য মৌলভী বখতিয়ার আহমদ

নিহত ইউপি সদস্য মৌলভী বখতিয়ার আহমদ

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক ইউপি সদস্যসহ ২ জন নিহত হয়েছেন। আজ শুক্রবার রাত ৩টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। এ সময় পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ।

নিহতরা হলেন, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং এলাকার মৃত কালা মিয়ার ছেলে বর্তমান ইউপি মেম্বার মৌলভী বখতিয়ার আহমদ প্রকাশ বখতিয়ার মেম্বার (৫৫) ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ই-ব্লকের ইউসুফ আলীর ছেলে মো. তাহের (২৭)।  

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানা পুলিশের একটি দল অভিযানে নামে। এ সময় ইয়াবাপাচার মামলার এজাহারভুক্ত আসামি ইউপি মেম্বার মৌলভী বখতিয়ার ও রোহিঙ্গা যুবক মো. তাহেরকে আটক করা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকায় ইয়াবা মজুদের কথা স্বীকার করে। তাদের তথ্যের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাতে ইয়াবা উদ্ধারে যায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আগে থেকেই ওঁৎ পেতে থাকা কিছু ইয়াবাকারবারি আটকদের ছিনিয়ে নিতে গুলি ছুঁড়ে।’ 

তিনি জানান, ‘এতে পুলিশের এসআই মাঝহারুল ইসলাম, কনষ্টেবল মো. শহিদুল ইসলাম, মো. হাবিব এবং আবু হানিফ আহত হয়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে এক পর্যায়ে ইয়াবাকারবারিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে ৫টি দেশিয় তৈরি এলজি, ১৭ রাউন্ড কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ২০ হাজার পিস ইয়াবাসহ আসাামি মৌলভী বখতিয়ার প্রকাশ বখতিয়ার মেম্বার ও রোহিঙ্গা যুবক মো. তাহেরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। সেখানে থেকে প্রথমে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।’ 

লাশ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা রুজু হয়েছে বলেও জানান পুলিশের এই ওসি। 


এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি