ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:০৪, ৩১ জানুয়ারি ২০২০

কক্সবাজারের টেকনাফে বাহারছড়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. আব্দুল নাসির (২৮) নামে এক রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছেন। 

বৃহস্পতিবার রাত সোয়া একটার দিকে টেকনাফ কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন উপজেলার বাহারছড়া ইউনিয়নের মনতলিয়া পুরানপাড়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। 

নিহত মো. আব্দুল নাসির উখিয়ায় বালুখালি পূর্ব- বি রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৮ ব্লকের বাসিন্দা মোহাম্মদ জাকেরের ছেলে।

র‌্যাবের ভাষ্যমতে, ঘটনাস্থল থেকে ৬৬ হাজার ৯১৫ পিস ইয়াবা বড়ি, দুইটি ওয়ান শুটার গান, পাঁচটি তাজা কার্তুজ,  দুটি খালি কার্তুজের খোসা ও ৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এক ঘটনায় র‌্যাবের ৩ সদস্য আহত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-১৫) কক্সবাজারের সহকারী পরিচালক, সিপিসি-২ ক্যাম্পের ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি)  মো. শাহ আলম।  

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে ইয়াবার একটি বড় চালান পাচারের তথ্য পায় র‌্যাব। সেই সূত্র ধরে, টেকনাফ কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া মনতলিয়া পুরান পাড়া এলাকায় একটি অস্থায়ী তল্লাশি চৌকি বসানো হয়। রাত সোয়া দেড়টার দিকে ৪-৫ জন অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে তিনজন সদস্য আহত হয়। পরে র‌্যাব ও নিজেদের আত্মরক্ষার জন্য গুলি ছোঁড়ে । এতে উভয় পক্ষের মধ্যে ৫-৬ মিনিট গুলি বিনিময়ের ঘটনা ঘটে। 

এক পর্যায়ে মাদক কারবারীরা পিছু হটে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজন, ৬৬ হাজার ৯১৫ পিস ইয়াবা বড়ি, দুইটি ওয়ান শুটার গান, পাঁচটি রাউন্ড তাজা কার্তুজ, দুটি কাতুজের খালি খোসা ও তিন হাজার টাকা উদ্ধার করা হয়। পরে আহত র‌্যাবের তিন সদস্য ও গুলিবিদ্ধ মাদক পাচারকারীকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শোভন দাশ বলেন, রাতে ৪ জনকে হাসপাতালে নিয়ে আসে। এর মধ্যে সাদা পোশাকের একজন হাসপাতালে আনার আগেই মারা যান। তার শরীরে একাধিক গুলির চিহ্ন রয়েছে। আহত র‌্যাবের তিন সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম বলেন, ময়নাতদন্তের জন্য লাশটি কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি