ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ট্রাম্প-পুতিনের গোপন বৈঠক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৫, ১৯ জুলাই ২০১৭ | আপডেট: ১৩:০৩, ১৯ জুলাই ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

জার্মানিতে চলতি মাসে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দুবার বৈঠক করেছেন, যার একটি গোপন রাখা হয়েছিল। যুক্তরাষ্ট্রের স্থানীয় সংবাদমাধ্যম হোয়াইট হাউসের এক কর্মকর্তা এ তথ্য দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক হোয়াইট হাউসের ওই কর্মকর্তা জানান, দ্বিপক্ষীয় আনুষ্ঠানিক বৈঠকের পর আবার কথা বলেন মার্কিন ও রুশ প্রেসিডেন্ট। তবে তাঁরা কী বিষয়ে কথা বলেছেন, সে বিষয়ে কিছু জানাননি ওই কর্মকর্তা।

ডোনাল্ড ট্রাম্প জি-২০ সম্মেলনে দুই নেতার ‘গোপন নৈশভোজ’ ও বৈঠকের বিষয়টিকে ‘ভুয়া সংবাদ’ বলে উড়িয়ে দিয়েছেন।

বিবিসির খবরে বলা হয়েছে, একজন রুশ দোভাষীর উপস্থিতিতে ডোনাল্ড ট্রাম্প ভ্লাদিমির পুতিনের সঙ্গে প্রায় এক ঘণ্টা আলোচনা করেন। তবে ঠিক কি বিষয় নিয়ে এ দুই নেতা আলোচনা করেন সে বিষয়ে কিছু জানায়নি হোয়াইট হাউজ।

এদিকে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, জি২০ সম্মেলনে ডিনারের মাঝপথে নিজের আসন ছেড়ে উঠে ট্রাম্প পুতিনের পাশের একটি খালি চেয়ারে বসে কিছুক্ষণ কথাবার্তা বলেন। এসময় মার্কিন প্রেসিডেন্ট একা থাকলেও পুতিনের সঙ্গে ছিলেন তার দোভাষী।

এ দুই নেতার গোপন বৈঠকের কথা এমন সময় প্রকাশিত হল যখন ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সম্পৃক্ততা ছিল কি না, তা নিয়ে ওয়াশিংটনে তদন্ত চলছে। সে তদন্তে সর্বশেষ ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড জন ট্রাম্প জুনিয়র এবং তার নির্বাচনী প্রচারণা দলের সাবেক ব্যবস্থাপক পল ম্যানাফোর্টের সঙ্গে কথা বলবেন মার্কিন সিনেট কমিটির তদন্তকারীরা। সুত্র: বিবিসি।

//আর//এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি