ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ট্রাম্পের বন্ধুত্বের জন্য ইসলামকে উৎসর্গ নয় : নাজিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ২৩ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৫:১২, ৮ জানুয়ারি ২০১৮

জেরুজালেম সংক্রান্ত বিষয়ে জাতিসংঘের প্রস্তাবের পক্ষে ভোট দেয় এমন দেশগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের হুমকির প্রতিবাদে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব তুন রাজাক বলেন, তাদের হুমকিতে কি মালয়েশিয়া অচল হয়ে পড়েছে। এটি জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে চিহ্নিত করার প্রয়াস মাত্র। এমন হঠকারী সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানান তিনি।

শুক্রবার মালয়েশিয়ার পুত্রাজায়ার পুত্রা মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত "জেরুজালেম রক্ষার জন্য একাত্মতা" সমাবেশে এসব কথা বলেন তিনি।

দাতুক সেরি নাজিব তুন রাজাক বলেন, সেপ্টেম্বর মাসে হোয়াইট হাউস সফরকালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তিনি এ বিষেয়ে কথা বলে ছিলেন যে, তিনি ইসলামের পবিত্রতা রক্ষার নীতির বিরুদ্ধে লড়াই করবেন না।

প্রধানমন্ত্রী আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র একটি বৃহৎ শক্তি হতে পারে, কিন্তু মালয়েশিয়া সেদিকে তাকায় না। এটার মানে কি? এর মানে হল আমরা একটি বিন্দু, যেখানে আমরা অন্য জাতির জন্য একটি মডেল ।

মালয়েশিয়ার ক্ষমতাসীন বারিসান ন্যাশনাল কর্তৃক আয়োজিত এই সমাবেশে মুসলিম অমুসলিমসহ হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন।

পিএএস, পিকেআর, পার্টি আমাননা নেগারা, পার্টি পীরভুমি বারসাতু মালয়েশিয়া এবং বিভিন্ন বিরোধী দলের প্রতিনিধিরা ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক প্রধানমন্ত্রী ও আধুনিক মালয়েশিয়ার রুপকার বর্তমান পাকাতান হারাপান পার্টির চেয়ারম্যান তুন ড. মাহাথির মোহাম্মদও ।

নাজিব এ সময় আরও বলেন, মালয়েশিয়া তার মর্যাদা, শক্তি, এবং ফিলিস্তিনিদের জন্য তার সমর্থন থেকে উত্থাপিত যে কোনো চাপ মোকাবেলা করতে সক্ষম হবে যদি দেশে আমরা মুসলমানরা একতাবদ্ধ হই।

 

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি