ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁও ৫ চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৫৩, ৪ মে ২০২০

ঠাকুরগাঁওয়ে সম্প্রতি ২টি হত্যা মামলাসহ ৫টি চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ। সোমবার বিকেলে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান (পিপিএম) লিখিত বক্তব্যে উপরোক্ত ৫টি মামলা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন, আবু তাহের মো: আব্দুল্লাহ, সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলামসহ উল্লেখিত মামলার তদন্তকারী কর্মকর্তা ও বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ।

পুলিশ সুপার জানান, গত ২৪ এপ্রিল সদর উপজেলার বেগুনবাড়ি পশ্চিম ভপলা গ্রামে স্কুলছাত্র রাসেল (১৫) কে হত্যা করে একদল দুর্বৃত্ত। ওই মামলায় তার বড় ভাই রাজু আহম্মেদ বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সদর থানার এসআই চন্দন কুমার ৭/৮ দিনের মধ্যে  মামলার রহস্য উদঘাটনে সক্ষম হন। রাসেলের বোনকে ইভটিজিংয়ের জেরে কয়েকজন যুবকের সাথে কথা কাটাকাটির জন্য তাঁকে খুন করা হয়েছে। এ মামলায় ৭ জন আসামীকে গ্রেফতার করে পুলিশ। আসামীরা হলো, হেলাল ইসলাম নাপিত (১৯), নাঈম ইসলাম নাসির (১৯), কুদ্দুস আলী সুন্দর (১৭), রতন ইসলাম (১৭), সোহেল ইসলাম (২২), আল আমিন ইসলাম শাহিন (২০) ও সামিউল ইসলাম (২৬)। এদের মধ্যে  হেলাল ইসলাম নাপিত, নাঈম ইসলাম নাসির ও কুদ্দুস আলী সুন্দর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

অপরদিকে গত ১৯ মার্চ পৌরসভার নিশ্চিন্তপুর ফকিরপাড়ায় ১ম শ্রেণীর শিক্ষার্থী নুপুর (৮) হত্যা মামলার রহস্য উদঘাটন করা হয়েছে। এ ঘটনায় জাহিদুল ইসলাম জাহিদ (১৬) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার বিবরণে জানা যায়, জাহিদ নুপুরকে ধর্ষনে ব্যর্থ হয়ে গলায় হিজাব পেঁচিয়ে তাকে হত্যা করে।

এছাড়াও পৌর শহরের আশ্রমপাড়ায় টিভি অভিনেতা লিটু আনামের বাড়িতে পরিবারের সদস্যদের অচেতন করে চুরির ঘটনায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। ওই ঘটনায় লুট হওয়া নগদ অর্থ, সোনা, রুপাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীরা হলো, শাহজাহান ওরফে আলম ওরফে টিএনও (৩১), আকতারুল ইসলাম দুর্বল (৪২), লুৎফর রহমান (৩০), রুপালী নেছা (৩৭), লিটন (২৮), মাহমুদ আলম (৩৫), কাজী মো: আক্তার (৫৫) রওশন বেগম (৪৫) ও বাড়ির কাজের বুয়া তানজি ওরফে তানজিলা (৩৫)। এদের মধ্যে শাহজাহান ওরফে আলম ওরফে টিএনও ও মাহমুদ আলম ১৬৪ ধারায় স্বাীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। 

গত ২২ মার্চ সদর উপজেলার গড়েয়া গোপালপুরে সূর্য্য দেবনাথের পরিবারের সদস্যদের অচেতন করে চুরির ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আসামীরা হলো, আলম (৫৫), মুন্না ওরফে মোন্না (৪০), তফিকুল ইসলাম ওরফে ঢেপেরা (৪৮) ও আশাদুল হক। এরা সকলই সংঘবদ্ধ অজ্ঞান পার্টির সদস্য।
একই ভাবে ২৮ মার্চ পৌর শহরের মুসলিমনগরে আকিজ বিড়ি ফ্যাক্টরির ম্যানেজার আশরাফুল আলমের বাসায় চুরির ঘটনায় ৫ চোরকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় আসামীরা হলো, সোহাগ (২৮), আনিসুর (৩৩), শহিদ (২০), শামিম (২৭) ও জাবেদ আলী (২৭)। ওই ঘটনায় চুরি হওয়া অর্থ উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত ৫ জনই ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। 

আরকে// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি