ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ঠাকুরগাঁওয়ে ইটভাটার ট্রাক্টর শ্রমিকের মরদেহ উদ্ধার

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২৩:০৬, ৫ মার্চ ২০২০

জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ইটভাটায় কর্মরত এক ট্রাক্টর শ্রমিক রিপন আলী (১৯)কে হত্যার পর বস্তায় ভরে বৃহস্পতিবার বাড়ির সামনে ফেলে যাওয়ার অভিযোগ করেছেন শ্রমিকের মা ও স্বজনেরা।

নিহত ট্রাক্টর শ্রমিক রিপন আলী উপজেলার মৃত নজরুল ইসলামের পুত্র। সে স্থানীয় দানেশ নামে এক ব্যক্তির ইট ভাটায় ট্রাক্টর শ্রমিক হিসেবে দীর্ঘদিন ধরে কর্মরত ছিল। 

ট্রাক্টর শ্রমিকের মা আনোয়ারা বেগমের অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার ভোরবেলা তার ছেলেকে হত্যার পর বস্তায় ভরে বাড়ির পার্শ্বে ফেলে যাওয়া হয়েছে। পরে প্রতিবেশীরা খবর দিলে রিপনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানায়, সে অনেক আগেই মারা গেছে। এর আগে বুধবার সকালে রিপন বাড়ি থেকে বেরিয়ে সারাদিন বাড়িতে ফিরেনি। তবে এটি হত্যাকান্ড নয়, সড়ক দুর্ঘটনায় ওই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন ইটভাটার মালিক দানেশ আলী। 

তিনি জানান, বুধবার গভীর রাতে ট্রাক্টরের খড়ি আনার সময় ঠাকুরগাঁও সদর উপজেলার ভেলাজান নামক স্থানে প্রতিবন্ধী স্কুলের সামনে ট্রাক্টর উল্টে গেলে খড়িতে চাপা পড়ে রিপন ও আল আমিন। দু’জনকে বাঁচানোর জন্য হাসপাতালে নিয়ে গেলে রিপন মারা যায়। তবে কোন হাসপাতালে নিয়ে গিয়েছিল তার কথা বিস্তারিত জানাতে পারেননি ইটভাটার এই মালিক 

রিপনের মায়ের অভিযোগকে তিনি উদ্দেশ্যপ্রনোদিত দাবি করে জানান, বস্তায় মুড়ে তার লাশ ফেলে যাওয়া হয়নি। মারা গেছে এজন্য পাগলুতে করে রিপনের লাশ বাড়িতে রেখে আসা হয়েছে। 
 
এ ব্যাপারে বালিয়াডাঙ্গী থানার উপ-পরিদর্শক ইসাহাক আলী জানান, পুলিশ ঘটনা তদন্ত করছে। ঘটনায় সড়ক দুর্ঘটনার একটি প্রসঙ্গ উঠেছে। পুলিশ তদন্ত শুরু করেছে এবং তদন্ত শেষে প্রকৃত ঘটনা বলা যাবে।  
 
এ ঘটনায় উপজেলার ভানোর ইউনিয়নের বিশ্রামপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে আরেক ইটভাটা শ্রমিক আল আমিন বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তবে শেষ খবর অবদি তার জ্ঞান ফিরেনি। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি