ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ডিআইজি-এসপি পরিচয় দিয়ে কোটি টাকা প্রতারণা!

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৭, ১৪ জানুয়ারি ২০২০

ডিআইজি-এসপির পরিচয় দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ফখরুদ্দিন মোহাম্মদ আজাদ নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার তাকে ঢাকার খিলগাওঁ থেকে আটক করা হয়। এসময় তার সহযোগী ও গাড়ি চালক রুবেলকে আটক করা হয় এবং প্রতারকের ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করে পুলিশ।

মঙ্গলবার সকালে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

পুলিশ সুপার জানান, ফখরুদ্দিন মোহাম্মদ আজাদ দীর্ঘদিন যাবত ডিআইজি, এসপিসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। এপর্যন্ত অন্তত ১১ জন তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের প্রতারণার অভিযোগ করেছে। এই প্রেক্ষিতে কুমিল্লা জেলা পুলিশ তাকে আটক করে। পুলিশের পরিচয় দিয়ে পুলিশে চাকরি দেয়া ও বদলিসহ নানান কাজ করে দেওয়ার প্রতিশ্রুতিতে এসব টাকা নেয় ফখরুদ্দিন। ব্যক্তি ও পরিবেশ বিবেচনায় কখনও ডিআইজি, কখনও এসপির পরিচয় দেয় সে। ১৯৯১ সালে ফখরুদ্দিন সাব-ইন্সপেক্টে হিসেবে যোগ দিলেও ঘুষ গ্রহণের অভিযোগে সে চাকরিচ্যুত হয়। ২০০০ সালে ডিবি পুলিশের পরিচয়ে ছিনতাইকালেও গ্রেফতার হয়। ছাড়া পেয়ে সে আবারও প্রতারণা কর্মকাণ্ড চালায়। তার বিরুদ্ধে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

প্রতারক ফখরুদ্দিন কুমিল্লার লাকসাম উপজেলার বাকুই গ্রামের মৃত আবদুল হামিদের ছেলে। পুলিশের অভিযানে ফখরুদ্দিনের খিলগাওঁয়ের বাসা থেকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার পোশাক পরিহিত ছবি, ব্যবহৃত ভুয়া সিল-অফিসিয়াল ডকুমেন্ট উদ্ধার করেছে পুলিশ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি