ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

ডিসেম্বরে মুক্তি পাচ্ছে শম্পার ‘গোয়েন্দাগিরি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২, ৩০ অক্টোবর ২০১৮ | আপডেট: ২০:১০, ৩০ অক্টোবর ২০১৮

গোয়েন্দা কাহিনি নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘গোয়েন্দাগিরি’ সিনেমাটি আগামী ডিসেম্বরেই মুক্তি পেতে যাচ্ছে। সম্প্রতি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে নাসিম সাহনিক পরিচালিত এই চলচ্চিত্র।      

সিনেমাটির পরিচালক নাসিম সাহনিক বলেন, ‘সেন্সর পাওয়ার পর আমি খুবই আনন্দিত। বাংলাদেশে গোয়েন্দা ধারার চলচ্চিত্র নিয়ে বেশ গোছানো পরিকল্পনা রয়েছে আমার। এই চলচ্চিত্রটি সেই পরিকল্পনারই প্রথম প্রকাশ। আগামী ডিসেম্বর বিজয়ের মাসেই সিনেমাটি মুক্তি দেওয়ার ইচ্ছা আছে। এরপর আরও বেশকিছু চিত্রনাট্য হাতে রয়েছে। সেগুলোর কাজও ধাপে ধাপে করবো।      

‘গোয়েন্দাগিরি আমার প্রথম সিনেমা। এই সিনেমায় এক দল শখের গোয়েন্দাদের সাহসী অভিযান দেখানো হয়েছে। ভূতুড়ে এক জমিদার বাড়ির রহস্য নিয়ে কাজ করে তারা। থ্রিলারধর্মী এই গল্পে সায়েন্স ফিকশনের ছোঁয়াও রয়েছে। তবে আমার দ্বিতীয় সিনেমা ফোক রোমান্টিক ঘরানার হবে। খুব শিগগিরই আমার দ্বিতীয় চলচ্চিত্রের ঘোষণা আসবে।’’ বললেন নাসিম সাহনিক 

‘গোয়েন্দাগিরি’ চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান আম্মাজান ফিল্ম। সহযোগী প্রযোজনা প্রতিষ্ঠান ক্রোমোমিডিয়া। আম্মাজান ফিল্ম এর কর্ণধার মামুনুর ইসলাম বলেন, ‘‘গোয়েন্দাগিরি’ বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে। এ জন্য আমি খুবই আনন্দিত। আশা করছি শীঘ্রই ‘গোয়েন্দাগিরি’ মুক্তি দিতে পারব। মুক্তির দিন তারিখ আরও কয়েকদিন পরে আমরা জানাতে পারবো। এখন প্রচারণা নিয়ে পরিকল্পনা চলছে।’

‘গোয়েন্দাগিরি’ চলচ্চিত্রে শখের গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা শম্পা হাসনাইন। সুপার হিরো সুপার হিরোইনখ্যাত এই নায়িকা বলেন, ‘‘এই সিনেমাতে আমি শখের গোয়েন্দা থাকি। ছবিতে আমাকে একজন মেধাবী ছাত্রী হিসেবে উপস্থাপন করা হয়েছে। আমার গণিতের দক্ষতায় সবাই মুগ্ধ হয়। শিশুরা ছবিটি দেখে বেশ মজা পাবে।’

সেন্সর বোর্ডের সদস্যরা চলচ্চিত্রটির বেশ প্রশংসা করেন। তারা আশাবাদ ব্যক্ত করেন ভবিষ্যতে এই টিম আরো ভালো গোয়েন্দা ও শিশুতোষ চলচ্চিত্র দর্শকদের উপহার দেবে। 

২০১২ সাল থেকে চলচ্চিত্রটির পরিকল্পনা শুরু হলেও ২০১৩ সালে চিত্রনাট্যের কাজ হয় এবং ২০১৬,২০১৭ সালে অধিকাংশ শুটিং সম্পন্ন হয়। ঢাকা, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর ও নারায়নগঞ্জে চলচ্চিত্রটির শুটিং হয়। চলচ্চিত্রের লেখক টিমে ছিলেন রাশেদ শাওন, আপেল মাহমুদ, জিনাত হোসেন যুথী ও নাসিম সাহনিক।

এছাড়া চলচ্চিত্রটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কচি খন্দকার, তারেক মাহমুদ, শিখা মৌ, সীমান্ত আহমেদ, টুটুল চৌধুরী প্রমুখ।     

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি