ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৪ শতাংশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৯, ৩ জুলাই ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পাস করেছেন ৪ হাজার ২৮৯ জন। পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ।

ভর্তির যোগ্য বিবেচিত এই ৪ হাজার ২৮৯ জনের মধ্যে শেষ পর্যন্ত ৯৩০ জন মেধাক্রম অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের বিভিন্ন বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলন করে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ৩ জুন অনুষ্ঠিত এই ভর্তি পরীক্ষায় ২৯ হাজার ৯৯৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে এই ৪ হাজার ২৮৯ জন লিখিত ও এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সেই বিবেচনায় পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ।

গ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে সর্বোচ্চ ১১৬ দশমিক ৭৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন নটর ডেম কলেজ থেকে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ সারওয়ার হোসেন খান।

যেভাবে জানা যাবে ফল

গ ইউনিটের ভর্তি পরীক্ষা যারা দিয়েছেন, উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে তারা ফলাফল জানতে পারবেন।

এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক ফোন থেকে DU GA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করলে ফিরতি এসএমএস এ ফল জানা যাবে।

উল্লেখ্য, গত ৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি