ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

তাইজুলের ঘূর্ণিতে পাকিস্তানের বিপক্ষে লিড পেল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৯, ২৮ নভেম্বর ২০২১

বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের বোলিং নৈপুণ্যে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো স্বাগতিক বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩৩০ রানের জবাবে ২৮৬ রানে অলআউট হয় পাকিস্তান। ১১৭ রানে ৭ উইকেট নেন তাইজুল। 

ম্যাচের দ্বিতীয় দিন উদ্বোধনী জুটিতেই ১৪৫ রান করে ফেলেছিল পাকিস্তান। সেখান থেকে আজ আর ১৪১ রান যোগ করতেই ১০ উইকেট হারিয়েছে তারা। তাতে ৪৪ রানের লিড পেয়েছে স্বাগতিক বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম টেস্টের তৃতীয় দিনের প্রথম ওভারেই দুই উইকেট তুলে নেন তাইজুল। আব্দুল্লাহ শফিককে ৫২ ও আজহার আলিকে খালি হাতে ফেরান তাইজুল। এরপর ফাওয়াদ আলমকেও শিকার করেন তিনি।

পরবর্তীতে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি করা আবিদ আলিকে ১৩৩ রানে আউট করেন তাইজুল। ৯৩ রান নিয়ে দিনের খেলা শুরু করেছিলেন আবিদ।

এরপর ফাহিম আশরাফকে ৩৮, হাসান আলিকে ১২ ও নোমান আলিকে ৮ রানে শিকার করেন তাইজুল। ৩৪ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে নবমবারের মত পাঁচ বা ততোধিক উইকেট নিলেন তাইজুল।

তাইজুল ছাড়াও বাংলাদেশের পক্ষে উইকেট শিকারের তালিকায় নাম তুলেছেন এবাদত হোসেন ও মেহেদি হাসান মিরাজ। এবাদত ২টি ও মিরাজ ১টি উইকেট নেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি