ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

তাজিন আহমেদের চলে যাওয়ার দিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৬, ২২ মে ২০২১

ছোটপর্দার নন্দিত অভিনেত্রী তাজিন আহমেদের মৃত্যুবার্ষিকী আজ। ২০১৮ সালের ২২ মে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তাজিন ১৯৭৫ সালের ৩০ জুলাই নোয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন। যদিও তাজিনের শৈশব-কৈশোর কেটেছে পাবনায়। ১৯৯৬ সালে বিটিভিতে প্রচারিত ‘শেষ দেখা শেষ নয়’ নাটকের মধ্য দিয়ে অভিনয়যাত্রা শুরু করেন তিনি।

এর আগে ১৯৯১ সালে বিটিভির ‘চেতনা’ অনুষ্ঠানের মাধ্যমে উপস্থাপনা শুরু করেন তাজিন। কিন্তু টিভি নাটকই তাকে সর্বাধিক জনপ্রিয়তা ও প্রশংসা এনে দেয়। তার অভিনীত বিটিভির ‘আঁধারে ধবল দৃপ্তি’ বেশ প্রশংসিত হয়।

তাজিন ১৯৯৭ সালে ‘থিয়েটার আরামবাগ’ দিয়ে মঞ্চনাটক শুরু করেন। এরপর ‘নাট্যজন’ থিয়েটারের হয়ে বেশ কিছু নাটকে অভিনয় করেন। পরবর্তী সময়ে আরণ্যক নাট্যদলের ‘ময়ূর সিংহাসন’ নাটকে অভিনয় করেছিলেন দীর্ঘ সময় ধরে। তার সর্বশেষ অভিনীত মঞ্চনাটক ছিলো এটি।

এছাড়া হুমায়ূন আহমেদের নাটক ‘নীলচুড়ি’তে অভিনয় করেও বেশ আলোচিত হন তিনি। তার সর্বশেষ অভিনীত ধারাবাহিক নাটক ‘বিদেশি পাড়া’।

অভিনয়ের বাইরে লেখালেখির কাজেও যুক্ত ছিলেন তাজিন। লিখেছেন একাধিক নাটক। উপস্থাপনায়ও ছিলেন বেশ দাপুটে।

তাজিন আহমেদ পড়াশোনা করেছেন ঢাকা ইডেন মহিলা কলেজে। ম্যানেজমেন্টে স্নাতকোত্তর করেছেন এই অভিনেত্রী। নাট্যাঙ্গনে কাজ করার পাশাপাশি বেশ কয়েক বছর সাংবাদিকতায় যুক্ত ছিলেন। দৈনিক ভোরের কাগজ ও দৈনিক প্রথম আলো পত্রিকায় সাংবাদিক হিসেবে কাজ করেছিলেন।

ব্যক্তিজীবনে তিনি প্রথমে ঘর বেঁধেছিলেন নির্মাতা এজাজ মুন্নার সঙ্গে। কয়েক বছরের ব্যবধানে তাদের বিচ্ছেদ হয়। এরপর বিয়ে করেছিলেন ড্রামার রুমি রহমানকে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি