ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

তাপপ্রবাহ অব্যাহত থাকবে

প্রকাশিত : ২১:৪৩, ২৫ এপ্রিল ২০১৯

দেশের বিভিন্ন অঞ্চলের উপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। এবারের গ্রীষ্ম মৌসুমের সবচেয়ে তপ্ত দিন পার হলো আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল)। এদিন তাপমাত্রার সর্বোচ্চ রেকর্ড ছুঁয়েছে দেশ। এই গরমে হাঁসফাঁস দশায় কেটেছে দেশবাসীর। তবে আগামী রোববার থেকে সারাদেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, রাজশাহী, পাবনা ও সৈয়দপুর অঞ্চলসহ চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

অন্যদিকে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, নিরক্ষীয় ভারত মহাসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ তৈরি হয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ২৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ২৮ মিনিটে।

আবহাওয়া অফিসের তথ্যমতে, বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৭ দশমিক ১, ফরিদপুরে ৩৭ দশমিক ৪, ফেনীতে ৩৭ দশমিক ৩, পটুয়াখালীতে ৩৭ দশমিক ২, ঈশ্বরদীতে ৩৭ দশমিক ২ এবং সীতাকুণ্ডে ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

৩৭ ডিগ্রি সেলসিয়াস করে তাপমাত্রা রেকর্ড হয়েছে গোপালগঞ্জ, রাঙ্গামাটি, চুয়াডাঙ্গা, যশোর, খুলনায়।

আবহাওয়াবিদ নাজমুল হক বলেন, আগামী ২৪ ঘণ্টা এমন তাপপ্রবাহ বিরাজ করবে। আপাতত তাপমাত্রা আর বাড়ার সম্ভাবনা নেই। তপ্ত রোদে ঢাকাসহ সারাদেশের মানুষ ছিল প্রচণ্ড অস্বস্তিতে। সবচেয়ে বেশি ভুগতে হয়েছে শ্রমজীবী মানুষকে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি