ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

তিতের নতুন দলে নেই জেসুস-মার্সেলো-ফার্নান্দিনহো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২১, ১৮ আগস্ট ২০১৮ | আপডেট: ১৭:২৩, ১৮ আগস্ট ২০১৮

রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর ব্রাজিল দল নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। যার পরিপ্রেক্ষিতে কোচ তিতে আগেই বলে দিয়েছিলেন যে, দলকে নতুন করে ঢেলে সাজাবেন। সেখানে তরুণদের প্রাধান্য দেওয়া হবে।

কোচের সেই ঘোষণার প্রতিফলন পাওয়া গেল প্রীতি ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে। দলে বেশ কিছু চমক রাখা হয়েছে। আগামী ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও ১১ সেপ্টেম্বর এল সালভাদরের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দেশ ব্রাজিল।

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ায় তিতের ভবিষ্যৎ নিয়েই প্রথমে শঙ্কা দেখা দেয়। কিন্তু পরবর্তীতে তার সঙ্গে চুক্তি নবায়ন করে ব্রাজিলীয় ফুটবল ফেডারেশন। এরপর থেকেই দলকে নতুন করে সাজিয়ে তোলার কাজে হাত দেন অভিজ্ঞ কোচ। পুরনোদের যাচাই করার পাশাপাশি খুঁজতে শুরু করেন নতুন প্রতিভাও।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাত্র একটি প্রিমিয়ার লিগ খেলা আন্দ্রেস পেরেরাকে ডাকা হয়েছে ব্রাজিল দলে। ডাক পেয়েছেন বার্সেলোনার আর্থার। বাদ পড়েছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস, তার জায়াগা নিয়েছেন উঠতি তারকা পেদ্রো। এছাড়াও ডাক পেয়েছেন এভাটন।

দলে জায়গা পাননি ফানান্দিনহোর মতো তারকা। আর বিশ্বকাপে মাত করে দেওয়া মার্সেলোকেও দলের বাইরে পাঠানো হয়েছেন। দলে জায়গা হয়নি দানিলো ও এডারসনের মতো তারাকা খেলোয়াড়ের।

তিতের যুক্তি তরুণদের সুযোগ করে দেওয়ার জন্য গ্যাব্রিয়েল জেসুস, ফার্নান্দিনহো, মার্সেলো, মিরান্ডা, এডারসন, পাওলিনহো, ফার্নান্দিনহোর মতো অভিজ্ঞদের বিশ্রামে রাখা হয়েছে।

তবে দলে জায়গা হয়েছে নেইমার, কৌতিনহোদের মতো তারকাদের।

২০২২ বিশ্বকাপের আগে অবশ্য ব্রাজিল দুটি বড় টুর্নামেন্ট খেলবে। এর মধ্যে ২০১৯ কোপা আমেরিকা হবে তাদের দেশেই।

ব্রাজিল স্কোয়াড: আন্দ্রেস পেরেরা, আর্থার, এভাটন, লুকাস পুকেতা, ফিলিপে কুতিনহো, রিনাতো অগাস্টো,  অ্যালিসন, হুগো, নেতো,  অ্যালেক্স সুন্দ্রো, ডিডে, ফাবিনহো, ফাঙ্গার, ফিলিপ লুইস, মারকুইস, থিয়াগো সিলভা, কাসমিরো, ফ্রেড, ডগলাস কস্তা, রবার্তো ফিরমিনো, নেইমার, পেদ্রো, উইলিয়ান।

সূত্র : গোল ডট কম।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি