ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

তিন ঘণ্টায়-ই বিক্রি শেষ ১৪ জুনের টিকিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫, ৩০ মে ২০১৮

বাসের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে আজ। সকালে বিক্রি শুরু হওয়ার মাত্র ৩ ঘন্টার মধ্যেই শেষ হয়ে গেছে ১৪ জুনের টিকিট। ফলে অনেকেই ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে ফিরে এসেছেন, কেউবা পরের দিনের টিকিট কিনতে বাধ্য হয়েছেন।
মূলত এবারের ঈদের ছুটি ধরা হয়েছে ১৫, ১৬ ও ১৭ জুন। অনেকেরই টার্গেট ১৪ তারিখ অফিস শেষ করে সন্ধ্যা বা রাতে বাড়ির উদ্দেশে রওয়ানা হওয়া। এজন্য ১৪ তারিখের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি।
রাজধানীর একটি হাউজিং প্রতিষ্ঠানের কর্মকর্তা রাজীব আহসান মঙ্গলবার দিবাগত রাতে সেহরি করে বাসা থেকে গাবতলী বাস টার্মিনালে আসেন। সপরিবারে কুড়িগ্রামে ঈদ করতে আগামী ১৪ জুন বাসের টিকিটের জন্য লাইনে দাঁড়ান তিনি। তার সামনে তখন দুই শতাধিক মানুষের দীর্ঘলাইন। সকালে টিকেট বিক্রি শুরু হওয়ার পর তিন ঘণ্টা অপেক্ষা শেষে কাউন্টারে পৌঁছে শোনেন ১৪ জুনের টিকিট নেই। নিরুপায় হয়ে ১৫ জুনের টিকিট কাটেন।
রাজীব আহসান বলেন, ১৪ জুন টিকিট পেলে গ্রামে গিয়ে ঈদের ছুটি ভালোভাবে কাটাতে পারতাম। কিন্তু দুর্ভাগ্য তা পওয়া যায়নি। তবে ১৫ জুনের টিকিট পেয়েও খুশি তিনি।
আজ সকাল সকাল ৭টা থেকে টিকিট বিক্রির মাত্র তিন ঘণ্টার মধ্যেই ১৪ জুনের বাসের টিকিট বিক্রি শেষ হয়ে যায়। ১৪ জুনের টিকিট না পেয়ে বাধ্য হয়ে অনেককেই ১৩ ও ১৫ জুনের টিকেট কিনতে দেখা গেছে।
উত্তরবঙ্গগামী বিভিন্ন বাস কাউন্টারে কর্তব্যরত টিকেট বিক্রেতারা জানান, ১৪ জুনের টিকিটের চাহিদা বেশি। বাসের সংখ্যার হিসেবে ওই একই দিনের টিকিটের চাহিদা বেশি হওয়ায় সবাই টিকিট পাননি বলে তারা জানান।
প্রসঙ্গত, রাজধানীর তিনটি বাস টার্মিনাল সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী থেকে দূরপাল্লার বাস চলাচল করে থাকে। এবার ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১ জুন থেকে। তবে বরাবরের ন্যায় বিআরটিসির বাসের আগাম টিকিট বিক্রির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।
/ এআর /


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি