ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তিন নতুন মুখসহ ভারতীয় দলে ফিরলেন রোহিত-কুলদীপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৭, ২৭ জানুয়ারি ২০২২

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য পৃথক দু’টি দল ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সুস্থ হয়ে দুই ফরম্যাটের দলে ফিরছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। ইনজুরির কারনে দক্ষিণ আফ্রিকা সফরে খেলতে পারেননি রোহিত। তাই বিরাট কোহলির জায়গায় ওয়ানডেতে অধিনায়কত্ব পাওয়া রোহিতের আসন্ন সিরিজটিই প্রথম অ্যাসাইনমেন্ট হতে যাচ্ছে। 

এছাড়াও ওয়ানডে দলে ফিরেছেন বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব। গত ছয় মাসে কোন প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি তিনি। দলে নতুন মুখ গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা স্পিনার রবি বিষ্ণোই, অলরাউন্ডার দীপক হুদা ও পেসার আবেস খান। দুই ফরম্যাটের দলে আছেন বিষ্ণোই ও আবেস। 

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ১৭ উইকেট নিয়েছিলেন বিষ্ণোই। পরের বছরই আইপিএলের নিলামে দল পান বিষ্ণোই। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৭ ম্যাচে ২৪ এবং টি-টোয়েন্টিতে ৪২ ম্যাচে ৪৯ উইকেট নিয়েছেন বিষ্ণোই।

ব্যাট হাতে ঘরোয়া ক্রিকেটে দারুন পারফরমেন্স করেছেন হুদা। প্রথম শ্রেনিতে ৪৬ ম্যাচে ২৯০৮ রান, লিস্ট ‘এ’তে ৭৪ ম্যাচে ২২৫৭ রান ও ১৪১টি টি-টোয়েন্টিতে ২১৭২ রান করেছেন হুদা।

বল হাতে গেল কয়েক মৌসুমে আইপিএলের মঞ্চে উজ্জল ছিলেন আবেস। ৮টি টি-টোয়েন্টিতে ৬৫ উইকেট শিকার তার। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই সিরিজেই বিশ্রাম দেয়া হয়েছে দলের দুই সেরা পেসার জসপ্রিত বুমরাহ ও মোহম্মদ শামিকে। ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন ভুবেনশ্বর কুমার, ইশান কিশান, ভেঙ্কটেশ আইয়ার, জয়ন্ত যাদব ও রবীচন্দ্রন অশ্বিন। টি-টোয়েন্টি দল থেকেও বাদ পড়েছেন অশ্বিন। 

আইপিএলের মঞ্চে দুর্দান্ত পারফরমেন্স করে দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে দলে ডাক পান ঋতুরাজ। ম্যাচ খেলার সুযোগ হয়নি তার। তারপরও ওয়ানডে দলে জায়গা ধরে রেখেছেন রূতুরাজ। 

৬ ফেব্রুয়ারি থেকে ওয়ানডে ও ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। 

ভারতের ওয়ানডে দল
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, রূতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুদা, ঋসভ পান্থ, দীপক চাহার, শারদুল ঠাকুর, যুজবেন্দ্রা চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ এবং আবেশ খান।

ভারতের টি-টোয়েন্টি দল
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, ইশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋসভ পান্থ, ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শারদুল ঠাকুর, রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল, যুজববেন্দ্রা চাহাল, ওয়াশিংটন সুন্দর, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হর্ষল প্যাটেল।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি