ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

তেরখাদা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বহিষ্কার

খুলনা বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৭, ২৬ জুলাই ২০২১

দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হেয় করে বক্তব্য প্রদান করায় খুলনার তেরখাদা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সদর ইউনিয়নের চেয়াম্যান এফএম ওহিদুজ্জামান অহিদকে দল থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে এই নেতার বক্তব্য নিয়ে খুলনা-৪ আসনের সংসদ সদস্য প্রতিবাদ না করার বিষয়ে কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

সোমবার (২৬ জুলাই) সকালে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। জেলা সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদের সভাপতিত্ব এ সভা অনুষ্ঠিত হয়।

দরিদ্র জনগোষ্ঠীর জন্য ঈদুল আযহা উপলক্ষে তেরখাদা ইউনিয়নে চাল বিতরণকালে গত ১৯ জুলাই ফেসবুক লাইভে ‘খুলনা-৪ আসনের এমপি কাছ থেকে প্রধানমন্ত্রী ডোনেশন নিয়ে বিদেশ যান’ বলে ওই নেতা মন্তব্য করেন। এ সময় মোবাইল ফোনের অপরপ্রান্তে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী। অনুষ্ঠানটি ফেসবুকে সরাসরি দেখানো হচ্ছিল। এ ঘটনায় জেলা-উপজেলা আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিৎ কুমার অধিকারী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, ‘দলের গঠনতন্ত্র অনুযায়ী অহিদুজ্জামানকে সাময়িক বহিষ্কার ও ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়ার সিদ্ধান্ত হয়েছে। একই সাথে অহিদুজ্জামানের বক্তব্যে কোন প্রতিক্রিয়া না দেয়া সংসদ সদস্য সালাম মুশের্দীর বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটির দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি