ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ত্রাণের দাবিতে বরিশালের রাস্তায় কর্মহীন মানুষ

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৯, ১৫ এপ্রিল ২০২০

বরিশাল নগরীতে  করোনাভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশ মেনে ঘরে থাকা কর্মহীন নিম্ন আয়ের মানুষ ত্রাণের দাবিতে সড়কে নেমেছেন। আজ বুধবার সকালে সিটি করপোরেশনের ১ নং ওয়ার্ডের বিসিক রোডে বিক্ষোভ করেন তারা। পরে স্থানীয় পুলিশ তাদের আশ্বস্থ করলে তারা বিক্ষোভ বন্ধ করে ঘরে ফিরে যান। 

দ্রুত খাদ্য সহায়তা দেওয়ার দাবির প্রেক্ষিতে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর বলছেন, পর্যায়ক্রমে সব অসহায় নিম্নআয়ের মানুষকে ত্রাণ সহায়তা দেওয়া হবে।

বিক্ষুব্ধ জনসাধারণ জানান, কাজ না থাকায় এক দিকে অর্থের অভাব দেখা দিয়েছে অন্যদিকে তারা কোনো জায়গা থেকে এখনও ত্রাণ সহায়তা পাননি। এ কারণে পরিবার-পরিজন নিয়ে অসহায় জীবনযাপন করছেন। এ অবস্থায় খাদ্য সহায়তার দাবিতে রাস্তায় নেমেছেন তারা। 

বিক্ষোভের খবর পেয়ে বিক্ষোভের স্থানে স্থানীয় থানা পুলিশ বিক্ষুব্ধদের ঘরে ফিরে যেতে অনুরোধ জানায়। ঘরে ত্রাণ পৌঁছে দেওয়া হবে বলে এসময় বিক্ষুব্ধদের আশ্বস্থ করলে তারা ঘরে ফিরে যান। এ বিষয়ে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানান, সাধারণ মানুষের সমস্যা সমাধানে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

অপরদিকে ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আমির হোসেন বিশ্বাস বলেন, ‘নগরের এ ওয়ার্ডটিতে বেশ কিছু শিল্প কলকারখানা রয়েছে। ফলে নিম্ন আয়ের মানুষের সংখ্যা অনেকটাই বেশি। এখানে অনেক বাড়িতে কয়েকটি ভাগে ৬/৭টি পরিবারও বসবাস করে। দুই দফায় তালিকা করা হয়েছে এবং পর্যায়ক্রমে এলাকাভিত্তিক ত্রাণ দেওয়ার কার্যক্রম চলছে। এখন পর্যন্ত তিন হাজারের ওপর অসহায় পরিবারের এ ওয়ার্ডটিতে শুধু মেয়রের উদ্যোগে সিটি করপোরেশনের পক্ষ থেকে সাতশতাধিক পরিবারে ত্রাণ বিতরণ করা হয়েছে।’

এমএস/আরকে/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি