ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

থানার সামনে গায়ে আগুন দেয়া সেই কলেজছাত্রী মারা গেছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩২, ২ অক্টোবর ২০১৯

রাজশাহীর শাহ মাখদুম থানার সামনে নিজের গায়ে আগুন দেয়া কলেজছাত্রী লিজা রহমান (১৯) মারা গেছেন। বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

গত শনিবার দুপুরে স্বামীর বিরুদ্ধে রাজশাহীর শাহ মখদুম থানায় অভিযোগ জানাতে যান এবং থানা থেকে বের হয়েই গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই শিক্ষার্থী।

লিজার সহপাঠীরা জানান, লিজার স্বামীর নাম সাখাওয়াত হোসেন। তারা প্রেম করে বিয়ে করেন। সাখাওয়াত চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার খানদুরা গ্রামের খোকন আলীর ছেলে ও রাজশাহী সিটি কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র। থাকেন রাজশাহীতে একটি ছাত্রাবাসে।

নিহত লিজা গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার প্রধানপাড়া এলাকার আব্দুল লতিফ বিশ্বাসের পালিত মেয়ে। স্থানীয় একটি কলেজের উচ্চ মাধ্যমিক স্তরের এই ছাত্রী গত জানুয়ারি মাসে পরিবারের অমতে বিয়ে করেন। তারা রাজশাহীর শহরে ভাড়া বাড়িতে থাকছিলেন। বিয়ের পর কিছুদিন স্বামী-স্ত্রীর মধ্যে স্বাভাবিক সম্পর্ক থাকলেও পরে কলহ দেখা দেয়। একপর্যায়ে সাখাওয়াত স্ত্রী লিজার সঙ্গে যোগাযোগ বন্ধ করে গ্রামের বাড়িতে চলে যান।

গত শনিবার থানায় গিয়ে ওই তরুনী পুলিশের কাছে অভিযোগ করেন, কোনও পক্ষই তাদের বিয়ে মেনে নিচ্ছে না। এমন অবস্থায় সংসার টেকাতে পুলিশের সাহায্য চাইছেন তিনি। পুলিশ তাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠিয়ে দেয়।

ভিকটিম সাপোর্ট সেন্টারে তরুনীটির কাছে জানতে চাওয়া হয়, তিনি মামলা করতে চান কি না। তরুনীটি বলেন, তিনি আরেকটু ভেবে দেখতে চান এবং সেখান থেকে বেরিয়ে চলে যান। এর পরপরই ব্যস্ত রাস্তায় নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন তিনি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি