ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

দাবি নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে মেয়র আতিকুলের বৈঠক

প্রকাশিত : ১৭:০৩, ২০ মার্চ ২০১৯

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ১০ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। বুধবার দুপুর ২টা থেকে ছাত্র প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিত আছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, বিইউপি উপাচার্য মেজর জেনারেল এমদাদ উল বারীসহ পরিবহনসংশ্লিষ্ট ব্যক্তিরা।

এ বিষয়ে বিইউপি শিক্ষার্থী আব্দুল্লাহ রহমান গণমাধ্যমকে বলেন, ১০ সদস্যের একটি দল মেয়রের সঙ্গে বৈঠকে বসেছে। তিনি ১টার দিকে যাওয়ার জন্য গাড়ি পাঠিয়ে দেন।

রহমান বলেন, আমাদের দাবি আট দফা। এর সঙ্গে যুক্ত হয়েছে আরও তিন দফা। আমরা চাই আবরার আহাম্মেদ চৌধুরীকে বাসচাপা দেয়া চালকের ফাঁসি কার্যকর, জাবালে নূর ও সু-প্রভাত পরিবহনের সব অনুমোদন বাতিল ও ঢাকার সব হকার উচ্ছেদ করে ঝুঁকিপূর্ণ এলাকায় ওভার ব্রিজ বা আন্ডারপাস নির্মাণের দাবি।

তিনি বলেন, আমাদের গুরুত্বপূর্ণ তিনটি দাবি মানা হলে আমরা আন্দোলন থেকে সরে আসবো। যদি দাবি পূরণ না হয়, তা হলে আন্দোলন অব্যাহত থাকবে। এসব বিষয় নিয়েই মেয়রের সঙ্গে প্রতিনিধি দল বৈঠক করছে। বৈঠক শেষে ফিরে পরবর্তী কর্মসূচি ঘোষণা দেয়া হবে।

মঙ্গলবার (১৯ মার্চ) প্রগতি সরণি এলাকায় সকাল ৭টার দিকে সু-প্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। বুধবার রাজধানীর বিভিন্ন সড়কেও শিক্ষার্থীদের আন্দোলন করতে দেখা যায়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি