ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দিল্লীতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেলেন মেঘ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৮, ২৬ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২৩:৩০, ২৬ সেপ্টেম্বর ২০১৯

ভারতের দিল্লীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্দুস ভেলী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবটিতে অতিথি হিসাবে আমন্ত্রণ পেয়েছেন লেখক, নির্মাতা ও বাংলাদেশী চলচ্চিত্রের আন্তর্জাতিক পরিবেশক মনজুরুল ইসলাম মেঘ। আগামি ৭ থেকে ১৪ ফ্রেব্রুয়ারী চলবে এ উৎসব।

সাউথ এশিয়ান স্ক্রীন নেটওয়ার্ক (এসএএসএন) এর আয়োজনে উৎসবটিতে দক্ষিণ এশিয়ার সেরা চলচ্চিত্রগুলো প্রতিযোগিতা করবে। দক্ষিণ এশিয়ার চলচ্চিত্রের দর্শক ও বাজার সৃষ্টি করাই উৎসবটির মুল লক্ষ্য।

মনজুরুল ইসলাম মেঘ সাউথ এশিয়ান স্ক্রীন নেটওয়ার্ক এর কেন্দ্রীয় পরিচালনা পরিষদের বোর্ড সদস্য এবং দিল্লীতে অনুষ্ঠিতব্য ইন্দুস ভেলী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের একজন সম্বনয়কের দায়িত্ব পালন করছেন। উৎসবের ওয়েব সাইটে মনজুরুল ইসলাম মেঘ সম্পর্কে বিস্তারিত প্রকাশ করা হয়েছে। এছাড়াও মেঘ তার ব্যাক্তিগত ওয়েব সাইট (www.megh.info) তে তথ্যটি প্রকাশ করেছেন। 

মনজুরুল ইসলাম মেঘ জানান, ইন্দুস ভেলী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দক্ষিণ এশিয়ার সেরা চলচ্চিত্র গুলো প্রদর্শন করা হবে। বাংলাদেশের কয়েকটি পূর্ণদৈর্ঘ চলচ্চিত্র মনোনয়ন করা হয়েছে। আমরা অফিসিয়াল ভাবে ঘোষণা করবো খুব শিঘ্রই। এছাড়াও উৎসবে বাংলাদেশ থেকে কয়েকজন অভিনেতা অভিনেত্রীকে আমন্ত্রণ জানানো হবে। ঢাকায় সিনেমার র্শীষ একজন নায়িকাকে এরই মধ্যেই ইনভাইটেশন পাঠানো হয়েছে। চলচ্চিত্রের নায়ক ও কয়েকজন পরিচালককে উৎসবে আমন্ত্রণ জানানো হবে। সাউথ এশিয়ান স্ক্রীন নেটওয়ার্ক দক্ষিণ এশিয়ার দেশসমূহের সাংস্কৃতিক উন্নয়নের লক্ষ্যে চলচ্চিত্র নিয়ে কাজ করছে। 

তিনি আরো জানান, বাংলাদেশী চলচ্চিত্র দক্ষিণ এশিয়াতে প্রদর্শন ও বানিজ্যিক চাহিদা সৃষ্টি করার জন্যই মুলত আমরা সাউথ এশিয়ান স্ক্রীন নেটওয়ার্ক কাজ করে যাচ্ছি। উৎসবে শিল্পসমৃদ্ধ সিনেমার পাশাপাশি বানিজ্যিক সিনেমাকেও গুরুত্ব দিয়ে আলাদা বিভাগ রাখা হয়েছে।

উৎসবটির পর্দা উঠবে বলিউডের আলোচিত নির্মাতা নন্দিতা দাস পরিচালিত এবং নওয়াজ উদ্দীন সিদ্দিকী অভিনীত “মান্ট” চলচ্চিত্র দিয়ে। উপস্থিত থাকবেন পরিচালক ও অভিনেতা নওয়াজ উদ্দীন সিদ্দিকী। উৎসব উদ্বোধন করবেন সাড়া জাগানো ব্যবসা সফল চলচ্চিত্র “বাহুবলী’’ সিনেমার পরিচালক এস এস রাজমৌলি।

মেঘ ‘দক্ষিণ এশিয়ার চলচ্চিত্রের উন্নয়ন’ বিষয়ক একটি সেমিনারে বাংলাদেশী চলচ্চিত্র নিয়ে একটি আর্টিকেল উপস্থান করবেন এবং বক্তব্য দিবেন।  

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি