ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দুই উৎসবে তৌকীরের হালদা ও অজ্ঞাতনামা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০১, ১৩ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৯:০৬, ১৩ ডিসেম্বর ২০১৮

জনপ্রিয় অভিনেতা, জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত দুটি চলচ্চিত্র শ্রীলংকা ও ভারতের দুটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে।   

তৌকীর আহমেদ পরিচালিত অসংখ্য আন্তর্জাতিক ও বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত চলচ্চিত্র “অজ্ঞাতনামা” ভারতের আসাম প্রদেশের ১১তম আন্তর্জাতিক গোয়াহাটি চলচ্চিত্র উৎসবের জন্য মনোনিত হয়েছে। গত ৭ ডিসেম্বর শুরু হওয়া এই উৎসব চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত।

অপর দিকে তৌকীর আহমেদ পরিচালিত “হালদা” চলচ্চিত্র সার্ক চলচ্চিত্র উৎসবের সেরা চলচ্চিত্রর পাশাপাশি একাধিক আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে। সিনেমাটি শ্রীলংকার সিরাহুনুনী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য মনোনিত হয়েছে। উৎসব অনুষ্ঠিত হবে ১৪ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। সংবাদটি নিশ্চিত করেছেন নক্ষত্র চলচ্চিত্রের ফিল্ম ফেস্টিভাল কনসালটেন্ট ও ফিল্ম মার্কেটিং বিষয়ক কর্মকর্তা মনজুরুল ইসলাম মেঘ।   

বর্তমানে তৌকীর আহমেদ দেশের বাহিরে অবস্থান করছেন সেখান থেকে তিনি জানান, দুটি উৎসবে আমার নির্মিত চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে বিজয়ের মাসে, বিজয়ের আনন্দের পাশাপাশি এটাও একটা খুশির খবর। আমাদের চলচ্চিত্রের এই অর্জন মুক্তিযুদ্ধাদের স্মৃতির প্রতি নিবেদন করলাম। আমার পরবর্তী সিনেমা ১৯৫২ সালের প্রেক্ষাপট নিয়ে নির্মিত। ভাষা আন্দোলনের উপর নির্মাণ করেছি  “ফাগুন হাওয়ায়”। চলচ্চিত্রটি আগামি ৮ ফেব্রোয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চাই।    

এসি 
    


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি