ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দেশের আরো চার জেলা লকডাউন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৩, ১১ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি মোকাবিলায় কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী ও গাইবান্ধা জেলা লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। এছাড়া পটুয়াখালীর দুমকি উপজেলা লকডাউন এবং মুন্সীগঞ্জে আন্তইউনিয়ন যোগাযোগ বন্ধ করা হয়েছে।

নোয়াখালী প্রতিনিধি জানান, গতকাল শুক্রবার বিকালে জেলা প্রশাসক তন্ময় দাস স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়েছে, করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জেলার সকল প্রবেশ পথ বন্ধ করে দেওয়া হলো। জেলা থেকে কেউ বের হতে বা ঢুকতে পারবেন না। এই নির্দেশনা জেলা শহর থেকে বিভিন্ন উপজেলায় যাতায়াতের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। 

চাঁদপুর প্রতিনিধি জানান, বৃহস্পতিবার বিকাল সোয়া ৩টার দিকে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান অনলাইনে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করে চাঁদপুর অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করেছেন। সেখানে উল্লেখ করা হয়, এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। 

কুমিল্লা প্রতিনিধি জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় কুমিল্লা জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। শুক্রবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি মো. আবুল ফজল মীর স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়। শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।

গাইবান্ধা প্রতিনিধি জানান, জেলা প্রশাসক মো. আব্দুল মতিন শুক্রবার বেলা ১টায় গণবিজ্ঞপ্তি জারি করে গাইবান্ধা অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করেন। জেলায় গত ২২ মার্চ আমেরিকা প্রবাসী মা ও ছেলের করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়ে। এই ঘটনার পর থেকে জেলাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। জেলাবাসীর দাবির মুখে জেলাকে লকডাউন করা হলো।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, জেলায় আন্তইউনিয়ন যোগাযোগ বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক জেলা ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান তালুকদার এই আদেশ জারি করেছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি