ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দোহারে প্রথম করোনা রোগী শনাক্ত, ২৫টি বাড়ি লকডাউন

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৩:৫৯, ২১ এপ্রিল ২০২০

ঢাকার দোহার উপজেলায় প্রথম কোন ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (২০ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন। আক্রান্ত ওই ব্যক্তি উপজেলা সদরের দক্ষিণ জয়পাড়া এলাকার বাসিন্দা।

তিনি সাংবাদিকদের জানান, ‘সোমবার করোনার উপসর্গ থাকায় দোহারের কয়েকজনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়। এর মধ্যে ওই দিনই রাত ১২টার দিকে পাঠানো মেইলে এক ব্যক্তির শরীরে করোনা পজেটিভের বিষয়টি জানানো হয়।’

এদিকে করোনা শনাক্তের পরপরই আক্রান্ত ব্যক্তি বাড়িসহ পার্শ্ববর্তী ২৫টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেন।

তিনি জানান, ‘দোহারবাসীকে নিরাপদ রাখতে জেলা পুলিশ সুপারের সাথে কথা বলে তাৎক্ষণিকভাবে এ পদক্ষেপ নেয়া হয়েছে। একইসঙ্গে স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ওই এলাকায় বাইরের কাউকে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এমনকি আক্রান্ত ওই ব্যক্তির শ্বশুর বাড়িতে যাতায়াত থাকায় ওই বাড়িটিও লকডাউন করে দিয়েছে পুলিশ। এছাড়া আক্রান্ত ব্যক্তি সম্প্রতি কোথায় কোথায় যাতায়াত করেছেন এবং চিকিৎসা নিয়েছেন তাও খতিয়ে দেখা হচ্ছে।’

এদিকে আজ থেকে জনসমাগম ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিতসহ অন্য জেলা-উপজেলা থেকে দোহারে প্রবেশ বন্ধে কঠোর অবস্থানে নেমেছে পুলিশ।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি