ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দোহারে বন্যার্তদের পাশে সেনাবাহিনী

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৩৬, ৩১ জুলাই ২০২০

ঢাকার দোহারে বন্যা দুর্গত ৩শ’ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। ৯ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় আজ শুক্রবার উপজেলার বিভিন্ন স্থানে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

দোহার উপজেলার পানিবন্দী হাজার হাজার মানুষ বন্যা কবলিত হয়ে অসহায় জীবনযাপন করছে। করোনা মহামারির পাশাপাশি তীব্র বন্যায় আয় রোজগার না থাকায় দুর্বিষহ জীবনযাপন করছে তারা। অসহায় মানুষদের সহযোগিতার জন্য নিয়মিত ত্রাণ বিতরণ কার্যক্রম চালাচ্ছে ৯ পদাতিক ডিভিশনের সেনা সদস্যরা। 

এরই ধারাবাহিকতায় আজ দোহার উপজেলার তিনটি ভিন্ন ভিন্ন স্থানে তিন শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। বিতরণকৃত ত্রাণসামগ্রীর ভিতরে ছিল চাল, আটা, ডাল, তেল, চিনি, লবণসহ নানা নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী।

এ সময় উপস্থিত মেজর রাশাদ বিন কালাম বলেন, ‘করোনা মহামারির মাঝে বন্যা দুর্গত মানুষদের সার্বিক সহযোগিতায় আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ঈদুল আযহাকে সামনে রেখে আজ দোহারে ট্রলার এবং নৌকায় করে নদীর একদম উপকূলবর্তী হতদরিদ্র মানুষদের মাঝে বাড়িতে বাড়িতে যেয়ে ত্রাণ বিতরণ করার চেষ্টা করা হয়েছে। এই দুর্যোগ যতদিন চলমান থাকবে, ততদিন সেনাবাহিনী অসহায় মানুষের পাশে থাকবে। গত ২৪ মার্চ থেকে দেশের অন্যান্য এলাকার মতো দোহারে সেনা সদস্যরা কাজ করে যাচ্ছেন।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি