ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দৌলতদিয়া ঘাটে পারের অপেক্ষায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩২, ৭ সেপ্টেম্বর ২০২০

দৌলতদিয়া ফেরিঘাটে কিছু পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায়। ছবি: একুশে টেলিভিশন

দৌলতদিয়া ফেরিঘাটে কিছু পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায়। ছবি: একুশে টেলিভিশন

পদ্মা নদীতে তীব্র স্রোত ও পাটুরিয়া ফেরিঘাটের মুখে নাব্যতার সংকটের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে দৌলতদিয়া ফেরি পারাপারের অপেক্ষায় আছে প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার ভ্যান। তবে যাত্রীবাহী পরিবহন, প্রাইভেটকার ও মাক্রোবাস চলমান স্বাভাবিক রয়েছে।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে দৌলতদিয়া লঞ্চ ও ফেরিঘাট এলাকা ঘুরে পারাপারের এই চিত্র দেখা যায়।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে দফায় দফায় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অতিরিক্ত চাপ রয়েছে। যে কারণে দৌলতদিয়া ফেরিঘাটে কিছু পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। তবে এই নৌরুটে ফেরি বৃদ্ধি করায় যাত্রীবাহী যানবাহনের কোন প্রকার সমস্যা হচ্ছে না।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক মোঃ মাহাবুব হোসেন জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল দফায় দফায় বন্ধ থাকায় এই নৌরুটে চাপ বেশি। তবে ফেরি বৃদ্ধি করায় কোন প্রকার সমস্যা হচ্ছে না। কিছু ট্রাক ফেরি পারের অপেক্ষায় রয়েছে। কিন্তু যাত্রীবাহী পরিবহন ও প্রাইভেটকার ও মাইক্রোবাস ফেরি পারাপারে চলমান রয়েছে। 

তিনি আরও জানান, এই নৌরুটে বর্তমান ১১টি রোরো (বড়) এবং ৭টি ইফটিলিটি (ছোট)সহ মোট ১৮টি ফেরি চলাচল করছে। এছাড়া এই নৌরুটে ১৬টি লঞ্চ চলাচলও করছে। 

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি