ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দৌলতদিয়া-পাটুরিয়ায় যাত্রীদের ভীড়

রাজবাড়ী প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:৪৩, ৭ মে ২০২০

করোনাভাইরাসের কারণে ২৫ মার্চ থেকে দেশের সকল প্রকার গণপরিবহন বন্ধ। লঞ্চ চলাচল বন্ধ। তবে পণ্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স নদী পারাপার করার জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে অল্প পরিসরে মাত্র ২টি রোরো (বড়) ও ৪টি ইউটিলিটি (ছোট) সহ মোট ৬টি ফেরি চলাচল করছে। এই সুযোগে সাধারণ মানুষ অবাদে নদী পারাপার হচ্ছে। 

দৌলতদিয়া ফেরি ঘাটে গিয়ে দেখা যায়, ভাড়ায় চালিত প্রাইভেটকার, মাক্রোবাস ও শতশত মরটসাইকেল যাত্রী নিয়ে আসা-যাওয়া করছে। এতে দৌলতদিয়া ফেরি ঘাটে উপচে পড়া ভির দেখা যায়। সামাজিক দুরত্ব বজায় রাখা দূরে থাক ফেরি ঘাটের পল্টুনে পা রাখার জায়গা নেই। এসময় দেখা যায় ঢাকা থেকে যে পরিমাণ যাত্রী ঘরমুখি হচ্ছে, ঠিক সেই পরিমাণ যাত্রী ঢাকামুখি হচ্ছে। তবে দৌলতদিয়া ফেরি ঘাটে কোন প্রকার আইন শৃংখলা আহিনীর সদস্য দেখা যায়নি। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মোঃ আবু আব্দুল্লাহ রনি জানান, ফেরি চলাচল করলে যাত্রী পারাপার করবে। কারণ যাত্রী পারাপার নিয়ন্ত্রন করে ঘাট ইজারাদার। এদিকে পন্যবাহী ট্রাক ও এ্যাম্বুলেন্স নদী পারাপার করার জন্য ২টি বড় ও ৪টি ছোট ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। রাতে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বৃদ্ধি পেলে ফেরিও বৃদ্ধি করা হয়।   

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি