ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দ্বিতীয় দফায় ধসে গেল সিরাজগঞ্জের বেতিল সলিড স্পার

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪৫, ২২ জুলাই ২০২০

যমুনার প্রবল স্রোতে সিরাজগঞ্জের বেতিল সলিড স্পার বাঁধে আবারো ধ্বস নেমেছে। এতে মাটির তৈরি স্যাংক বাঁধের প্রায় ৮০ মিটার এলাকা নদী গর্ভে বিলীন হয়ে গেছে। 

স্থানীয়রা জানান, যমুনায় পানি কমার সাথে সাথে শুরু হয়েছে নদী ভাঙ্গন। বুধবার সকালে বেলকুচি উপজেলার বেতিল স্পার বাঁধে দ্বিতীয় দফা ধ্বস দেখা দেয়, মুহুর্তের মধ্যেই স্পার বাঁধের মাটির তৈরী স্যাংক বাঁধের প্রায় পুর্বের অংশের প্রায় ৮০ মিটার অংশ নদী গর্ভে বিলীন হয়ে যায়। এলাকার ভাঙ্গন রোধে নির্মিত এই স্পার বাঁধটি দুই দফায় ধ্বস নামায় এলাকাবাসীর মধ্যে আতংক দেখা দিয়েছে। রক্ষানা-বেক্ষনের অভাবে বাঁধটি দুই দফায় ধ্বস নামে বলে অভিযোগ এলাকাবাসীর।
 
এদিকে ভাঙ্গনের পর পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে বালু ভর্তি জিও ব্যাগ নিক্ষেপ করে ভাঙ্গন ঠেকানোর চেষ্টা করছে। সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডেও উপ বিভাগীয় প্রকৌশলী নাসির উদ্দিন জানান, নদীর প্রবল স্রোতে কারণে দ্বিতীয় দফা ধ্বস নেমেছে। ধ্বস ঠেকানোর জন্য বালির বস্তা নিক্ষেপ করা হচ্ছে।

উল্লেখ্য, সোমবার সকালে এই স্পারে প্রথম ধ্বস নামে এবং প্রায় ৭৫ মিটার অংশ নদী গর্ভে বিলীন হয়ে যায়। ১৯৯৯-২০০০ অর্থ বছরে প্রায় ৮ কোটি টাকা ব্যায়ে এই স্পারটি নির্মাণ করা হয়।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি