ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

দ্রব্য মূল্য স্বাভাবিক রাখতে নির্দেশনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৯, ৮ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:১৭, ৮ এপ্রিল ২০২০

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা  স্বয়ং মাঠ পর্যায়ে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করেন। ঢাকা মহানগরের কয়েকটি নিত্য পণ্যের বাজার ও টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম তদারকি করেন। ৮ এপ্রিল ২০২০ এ তদারকির সময় ব্যবসায়ীদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য স্বাভাবিক রাখতে নির্দেশনা প্রদান করেন অতিরিক্ত সচিব। ভোক্তাদের সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে পণ্য ক্রয় করতে আহ্বান জানান।

এছাড়াও মহাপরিচালক মহোদয়ের নির্দেশনায় এবং পরিচালক (প্রশাসন) মহোদয়ের তত্ত্বাবধানে প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস এবং সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল, তাহমিনা বেগম, রোজিনা সুলতানা ও জান্নাতুল ফেরদৌস এর পরিচালনায় ঢাকা মহানগরের গোদারাঘাটবাজার, গুলশান- ২, ভাটারা নতুন বাজার, শাহজাদপুর বাজার, উত্তর বাড্ডা বাজার, মধ্যে বাড্ডা বাজার, হাতিরপুল বাজার, পলাশী বাজার, চকবাজার, মৌলভীবাজার, সোয়ারি ঘাট, বাবুবাজার, কাপ্তান বাজার, ইসলামবাগ বাজারে তদারকিমূলক অভিযান পরিচালিত হয়।

এ সময় নিত্য প্রয়োজনীয় মোড়কবিহীন পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করা ও ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় করার অপরাধে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ ও আদায় করা হয়।

মহানগরের চারটি স্থানে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় (ট্রাকসেল) ও একটি খাদ্য অধিদপ্তরের পণ্য বিক্রয় (ট্রাকসেল) তদারকি করা হয়। সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলকে অনুরোধ করা হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি