ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ধর্ষণের অভিযোগে ব্রিটিশ এমপি গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৩, ২ আগস্ট ২০২০

যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ দলের এক এমপি ও সাবেক মন্ত্রীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। পার্লামেন্টের সাবেক এক কর্মীর অভিযোগে ওই এমপিকে গ্রেফতার করা হয়। ধর্ষণ, যৌন নিপীড়ন এবং ভিকটিমকে জবরদস্তিমূলকভাবে নিয়ন্ত্রণ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। পরে তিনি জামিনে মুক্তি পান। কিন্তু মেট্রোপলিটন পুলিশ এ নিয়ে তদন্ত চালিয়ে যাবার কথা জানিয়েছে।

দেশটির মেট্রোপলিটন পুলিশের এক বিবৃতির বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শনিবার ওই আইনপ্রণেতাকে গ্রেফতার করা হয়। তবে তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। সানডে টাইমস প্রথম কনজারভেটিভ পার্টির ওই এমপির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ও তাকে গ্রেফতারের খবর দেয় বলে জানিয়েছে বিবিসি।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, ‘৩১ জুলাই শুক্রবার মেট্রোপলিটন পুলিশ চারটি পৃথক ঘটনায় যৌন হয়রানি ও যৌন সম্পর্ক করতে বাধ্য করার অভিযোগ পেয়েছে। ১ আগস্ট শনিবার বয়স ৫০-এর ঘরে থাকা এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। মধ্য আগস্টে হাজিরা দেবার শর্তে তাকে জামিন দেওয়া হয়েছে।’

বিবিসি জানিয়েছে, ওই পার্লামেন্ট সদস্যের বিরুদ্ধে অভিযোগকারী গত বছরের জুলাই থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত চারটি পৃথক ঘটনার উল্লেখ করেছেন। এতে বয়স ২০-এর ঘরে থাকা ওই নারী কনজারভেটিভ আইনপ্রণেতার বিরুদ্ধে তাকে যৌন নিপীড়ন ও যৌন সম্পর্ক করতে বাধ্য করার অভিযোগ এনেছেন। 

ভুক্তোভোগী অভিযোগে জানিয়েছেন, ওই এমপি তাকে যৌন হেনস্তা করেছে, যৌনতা করতে বাধ্য করেছে এবং এতে তিনি মানসিকভাবে খুব ভেঙে পড়ায় হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাকে। 

পুলিশের বিবৃতিতে আরও বলা হয়েছে, ব্রিটেনের পার্লামেন্ট ভবন ওয়েস্ট মিনিস্টারের লামবেথ ও হ্যাকনেতে জুলাই ২০১৯ ও জানুয়ারি ২০২০ সময়ের মধ্যে এসব ঘটনা ঘটে থাকতে পারে। 

কনজারভেটিভ পার্টি বলেছে, তারা এ ধরনের যে কোনও অভিযোগ ‘খুবই গুরুত্ব সহকারে’ নেয়। “এটা যেহেতু এখন পুলিশের হাতে তাই এই বিষয়ে আর কিছু বলা ঠিক হবে না,” বলেছেন দলটির এক মুখপাত্র।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি