ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নওগাঁয় ব্যাংক কর্মকর্তাসহ ৫ জনের করোনা শনাক্ত

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২২, ১০ জুন ২০২০

নওগাঁয় গত ২৪ ঘন্টায় ইসলামী ব্যাংক নওগাঁর শাখার ম্যানেজারসহ ৪ ও একজন স্থানীয় বাসিন্দা মিলে ৫ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ১৬৪ জন। এদিকে করোনা আক্রান্ত হওযায় ইসলামী ব্যাংকসহ আক্রান্তদের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার দুপুর থেকে ইসলামী ব্যাংকে কোন আর্থিক লেনদেন বন্ধ রাখা হয়েছে। আগামী ১৪ দিন এভাবে ব্যাংক বন্ধ থাকবে বলে জানিয়েছেন ব্যাংকের ম্যানেজার মো. তারিকুল ইসলাম। নুতন আক্রান্তরা হলেন নওগাঁ সদর উপজেলার ইসলামী ব্যাংকের ম্যানেজারসহ ৪ জন ও শহরের বাঙ্গাবাড়িয়া মহল্লার বাসিন্দা একজন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে মোস্তাফিজুর রহমান (৫৩) নামে ব্যাংকের এক সিকিউরিটি র্গাডের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ জনে। বুধবার দুপুরে জেলা সিভির্ল সার্জন ডা. আ ম আখতারুজ্জামান আলাল বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি জানান,মৃত মোস্তাফিজুর রহমান ঢাকার মগবাজাপর এলাকার একটি ব্যাংকে সিকিউিরিটি গার্ড হিসেবে কর্মরত ছিলেন। জ্বর-সর্দি উপসর্গ নিয়ে তিনি গত ৫ জুন বাড়িতে আসেন। পরীক্ষার জন্য নমুনা দিয়ে হোম কোয়ারেনটাইনে ছিলেন। তার রির্পোট পজিটিভ আসে। এদিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে গত সোমবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকেল তিনি মৃত্যুবরণ করেন। 

এদিকে গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলায় নতুন করে ৯৬ জনকে হোম কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৩৮ জন, আত্রাই উপজেলায় ২ জন. মহাদেবপুর উপজেলায় ১২ জন, মান্দা উপজেলায় ১১ জন, বদলগাছি উপজেলায় ৫ জন, ধামইরহাট উপজেলায় ১১ জন, নিয়ামতপুর উপজেলায় ১১ জন এবং সাপাহার উপজেলায় ৬ জন। 

এই ২৪ ঘন্টায় তোয়ারেনটাইনে ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ৩৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ পর্যন্ত সর্ব মোট কোয়ারেনটাইনে নেয়া হয় ৮ হাজার ৬১১ জনকে এবং এ পর্যন্ত ছাড়পত্র দেয়া হয়েছে ৭ হাজার ৩০৭ জনকে। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৩০৪ জন। 

গত ২৪ ঘন্টায় সাংবাদিক রুহুল আমিনসহ আরও ৩ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৯৯ জন।
কেআই/ 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি