ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নবজাতককে শতক উৎসর্গ করলেন ইমরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৬, ২১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৮:৩৩, ২১ অক্টোবর ২০১৮

জিম্বাবুয়ের বিপক্ষে ১ম ম্যাচে ইমরুল কায়েসের এই শতক শুধু পরিসংখ্যান দিয়ে বিচার করলে তার প্রতি খুবই অবিচার করা হবে, তাতে কোনো সন্দেহ নেই।

তিনি প্রথমে সাইফুদ্দিনের সঙ্গে জুটি বেধে দলকে সমূহ বিপদ থেকে উদ্ধার করলেন। এরপরে শুরু হল তার আসল ঝলক। একের পর এক ছয় চারের ফলঝুড়ি ছুটিয়ে তিনি দলীয় সংগ্রহ নিয়ে গেলেন জল্পনার বাইরে। একসময় মনে হয়েছিল ২০০ রান হবে কী না টাইগারদের, কিন্তু ইমরুল-সাইফুদ্দিন জুটিতে সেই রান আড়াইশ পার হলো।

১২৭ রানের এই সপ্তম উইকেটের ঝুটি দলীয় ২৬৬ রানে ভাঙে। এর মধ্যে ইমরুলের ৭১ ও সাইফুদ্দিনের সংগ্রহ ৪৯ রান।

১৪০ বলে ১৪৪ রানের ঝলমলে অনবদ্য ইনিংস হাকিয়ে তিনি জারভিসের বলে ক্যাচ আউট হন। এই ইনিংস খেলতে তিনি ১৩টি চার ও ৬টি ছয়ের মার মারেন।

ক্রিকেটের এই চাপ ও উত্তেজনার মধ্যেও ইমরুল ভুলেন নি তার সদ্যজাত সন্তনের কথা। তিন সপ্তাহ বয়সী সন্তানকে তিনি উৎসর্গ করেন নিজের সবচেয়ে বড় ইনিংসটি।

তার উদযাপনটিও ছিল দেখার মতো। আবেগে ভালবাসায় তিনি তার এই তৃতীয় শতক প্রথম সন্তানকে উৎসর্গ করেন।

গত ৩০ সেপ্টেম্বর রাজধানীর স্কয়ার হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন ইমরুলের স্ত্রী রুবাইয়া ইসলাম। এশিয়া কাপ শেষে দেশে ফিরেই বাবা হওয়ার সুখবর পান ইমরুল কায়েস।

সন্তান সম্ভবা স্ত্রীকে দেশে রেখেই এশিয়া কাপের মাঝপথে দলের সঙ্গে যোগ দিতে দুবাইয়ের উদ্দেশ্যে পাড়ি জমান জাতীয় দলের এই ওপেনার। ২৪ ঘণ্টার ব্যবধানে খুলনা থেকে আবুধাবির মাঠে গিয়েই ছয় নম্বরে ব্যাট করতে নেমে ৭২ রানের ঝকঝকে ইনিংস খেলেন বাঁহাতি এ টপঅর্ডার ব্যাটসম্যান। এই ইনিংসের সুবাধে এশিয়া কাপের ফাইনালের টিকিট কাটে মাশরাফিরা।

দেশে ফিরেই সোজা স্ত্রীর কাছে যান ইমরুল। হাসপাতাল বেডে গিয়ে স্ত্রী সন্তানকে নিয়ে ছবি তুলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ত্রী ও ছেলের সঙ্গে ছবি আপলোড করেন ইমরুল। যেখানে দেখা হাসপাতালের বেডে নবজাত শিশুকে পাশে নিয়ে শুয়ে আছেন ইমরুলের স্ত্রী রুবাইয়া, বেডের পাশেই চওড়া হাসিতে দাঁড়িয়ে আছেন ইমরুল।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি