ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নবাবগঞ্জে করোনা মোকাবিলায় জনসচেতনতায় সেনাবাহিনী

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৬:১৪, ২৭ মার্চ ২০২০

প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঢাকার নবাবগঞ্জ প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি জনসচেতনতা বাড়াতে মাঠে কাজ করছে সেনাবাহিনী।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিবুল ইসলাম এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শহিদুল ইসলামকে নিয়ে তারা বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

আজ শুক্রবার সকালে উপজেলার সদর থেকে সেনাবাহিনীর একটি দল জনসাধারণের অবাধ চলাফেরা নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। এ সময় তারা অকারণে বাইরে না থেকে বাড়ি ফেরার জন্য এবং মাস্ক ব্যবহারের পরামর্শ দেন। 

অকারণে কোন স্থানে কেউ দাঁড়িয়ে থাকলে তাকে দ্রুত স্থান ত্যাগ করার পরামর্শ দেন সেনা সদস্যরা। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সেনা সদস্যরা হোম কোয়ারেন্টাইনে থাকা বিভিন্ন মানুষের বাসায় যান এবং তাদের খোঁজখবর নেন। কেউ সরকারি নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সেনা সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিবুল ইসলাম বলেন, ‘উপজেলা প্রশাসনের নির্দেশে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তাদের নিয়ে সেনাবাহিনী ও আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের সহযোগিতায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে আমরা কাজ করছি। জনগণ যাতে সামাজিক দূরত্ব বজায় রাখে, নিজের ও নিজের পরিবারকে যেন নিরাপদে রাখে সেই বিষয়ে সচেতন করছি। একইসাথে যাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তারা যেন সঠিকভাবে তা পালন করে সেই বিষয়টিও তদারকি করছি। কেউ আইন মানলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

এআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি