ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নবাবগঞ্জে চলছে ১৫দিন ব্যাপী নাট্য উৎসব

প্রকাশিত : ১৭:৫৪, ১৭ মার্চ ২০১৯ | আপডেট: ১৭:৫৭, ১৭ মার্চ ২০১৯

মাদক সন্ত্রাস জঙ্গীবাদ বর্জন করি সংস্কৃতিকে গ্রহণ করি– এই স্লোগান নিয়ে সংস্কৃতির মাধ্যমে তরুণ প্রজন্মের নিকট মাদকের কুফলতা তুলে ধরতে এবং মাদকমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে বিলপল্লি সবুজ সংঘের উদ্যোগে নবাবগঞ্জে চলছে ১৫দিন ব্যাপী নাট্য উৎসব।

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত এই নাট্য উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার তোফাজ্জল হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। তিনি জানান, মাদকমুক্ত সমাজ গড়তে সংস্কৃতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এই ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এই রকম উদ্যোগ আরোও নেয়া উচিত এবং মাদকের প্রভাব ঠেকাতে প্রয়োজন সকলের সমন্বিত প্রচেষ্টা।

অনুষ্ঠানের আয়োজক বিশিষ্ট সমাজসেবক এজাজ আহম্মেদ পান্না জানান, আমরা চাই মাদক থেকে দূরে থাকুক আমাদের যুব সমাজ। এক্ষেত্রে আমরা বেছে নিয়েছি সংস্কৃতিকে। জনপ্রিয় বিভিন্ন নাট্যদলের মঞ্চ নাটক পরিবেশন করা হবে। নবাবগঞ্জবাসীদের পূর্ণাঙ্গ সহযোগিতা পেয়েছি এই অনুষ্ঠানটি আয়োজনের ক্ষেত্রে।

উল্লেখ্য ১৫দিনব্যাপী এই নাট্য উৎসবে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মঞ্চায়িত হবে একটি পয়সা, সন্তান হারা মা-সহ বিভিন্ন নাটক। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অভিনেতা ও সঙ্গীতজ্ঞ লিয়াকত আলী লাকী, অভিনেতা ড. এনামুল হক-সহ আরোও অনেকে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি