ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নমুনা সংগ্রহের ৩দিন পর মৃত্যু, ২দিন পর পজিটিভ ঘোষণা

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৪, ১৯ মে ২০২০ | আপডেট: ২১:৫৫, ১৯ মে ২০২০

তিনদিন পূর্বে নমুনা সংগ্রহ করে টেষ্টের জন্য পাঠানোর পর রিপোর্ট আসার আগেই মারা যান নলছিটির এক ব্যক্তি। মৃত্যুর ২ দিন পর সে করোনা আক্রান্ত ছিলো মর্মে রিপোর্ট এসেছে। করোনা উপসর্গ নিয়ে গত ১৭ মে সকাল ৮টায় নলছিটি পৌরসভার লাঙ্গুলী এলাকার নিজ বাড়িতে তসলিম খানের (৪০) মৃত্যু হলে আজ (১৯ মে) বিকালে ঝালকাঠি সিভিল সার্জন তার করোনা পজেটিভ বলে ঘোষণা দিয়েছেন। 

নারায়ণগঞ্জ জেলার একটি গার্মেন্টেসের শ্রমিক তসলিম খান গত ৮ মে থেকে জ্বর, কাশি, স্বাশকষ্ট ও গলা ব্যথ্যা নিয়ে দেশের বাড়ি নলছিটি পৌরসভার লাঙ্গুলী এলাকার পৈত্রিক বাড়িতে অবস্থান করছিল। মৃত তসলিম খান  নলছিটি পৌরসভার লাঙ্গুলী এলাকার মনসুর আলী খানের পুত্র।

স্থানীয় সূত্র জানায়, গত ১৫ মে এলাকাবাসীর সূত্রে সংবাদ পেয়ে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মীরা তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরন করা হলেও রিপোর্ট আসার পূর্বের বগত ১৭ মে সকালে সে মারা যায়। নিয়মানুযায়ী নলছিটি উপজেলা প্রসাশন নিহত তসলিমের বাড়ি ও আশেপাশের বেশ কিছু বাড়িঘর লকডাউন ঘোষণা করেছে। 

এ বিষয়ে সেদিন নলছিটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শিউলী পারভিন জানান, গত ১৫ মে করোনা উপসর্গ নিয়ে অসুস্থ তসিলম খানের নমুনা সংগ্রহ করে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হলেও মৃত্যুর দিন পর্যন্ত রিপোর্ট আসেনি। তবে শনিবার বিকালে শ্বাস কষ্টের তীব্রতা বৃদ্ধি পেলে কমপ্লেক্স থেকে এ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার উদ্দোগ নেয়া হলে এ্যাম্বুলেন্স দখে সে বাসা থেকে আত্মগোপন করে। এ অবস্থায় রোববার সকাল ৮টায় সে নিজ বাড়িতেই তার মৃত্যু হয়। পাশাপাশি আজ সকালে স্বাস্থ্য কর্মীদের পাঠিয়ে যারা মৃত ব্যক্তির সংস্পর্শে থাকা পরিবারের ৯ সদস্যের নমুনা সংগ্রহ করে করোনা টেষ্টের জন্য ল্যাবে পাঠনো উদ্দোগ নেয়া হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি