ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

নাগরিকত্ব আইন নিয়ে নেতাজির পরিবারেরও প্রশ্ন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১২, ২৪ ডিসেম্বর ২০১৯

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে যখন দেশ জুড়ে চলছে বিক্ষোভ, ঠিক সেই সময় এই আইনের বিষয়ে জনগণকে বোঝাতে সোমবারই কলকাতার রাজপথে বিশাল মিছিল করে বিজেপি। কিন্তু সেই রেশ কাটার আগেই গেরুয়া দলেরই নেতা এবং নেতাজি সুভাষচন্দ্র বসুর আত্মীয় চন্দ্র কুমার বসু এবার এই আইন নিয়ে প্রশ্ন তুলে দিলেন। 

ভারত হ'ল এমন একটি দেশ যেখানে "সমস্ত ধর্ম এবং সম্প্রদায়ের জন্য উন্মুক্ত" পরিস্থিতি আছে, এমন লিখেই টুইট করলেন নেতাজির প্রপৌত্র চন্দ্র কুমার বসু। "যদি # সিএএ ২০১৯ কোনও ধর্মের সঙ্গে সম্পর্কিত না হয় তবে আমরা কেন হিন্দু, শিখ, বৌদ্ধ, খ্রিস্টান, পার্সি ও জৈনদের কথা উল্লেখ করছি ! # মুসলিমদেরও অন্তর্ভুক্ত করা যায় না? আসুন বিষয়টিতে স্বচ্ছ থাকি", টুইট করেন তিনি।

                                                                        বিজেপি নেতা চন্দ্র কুমার বসু

তিনি অন্য একটি টুইটে বলেন, "ভারতের সমীকরণ করবেন না এবং এই দেশকে অন্য কোনও দেশের সঙ্গে তুলনা করবেন না - কারণ এটা এমন একটি দেশ যেখানে সকল ধর্ম এবং সম্প্রদায়ের জন্য উন্মুক্ত পরিবেশ আছে"।

যদিও আইনটি ভারতীয় মুসলিমদের কোনও ক্ষতি করবে না, এই কথা বলে সোশ্যাল মাধ্যম সহ বিভিন্ন মাধ্যমে প্রচার করছে বিজেপি, তবু সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করে দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ প্রদর্শন চলছে। এই আইনের বিরোধিতায় পথে নেমে আন্দোলন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

রাজ্যে এনআরসি এবং নাগরিকত্ব আইন প্রয়োগ হবে না, পশ্চিমবঙ্গ সরকারকে এই বিজ্ঞাপন বন্ধের নির্দেশ হাইকোর্টের

সংসদে পাস হওয়ার পর রাষ্ট্রপতির অনুমোদন প্রাপ্ত সংশোধিত নাগরিকত্ব আইনে বলা হয়েছে, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে ২০১৪ সালের মধ্যে যে সব অমুসলিম মানুষরা ধর্মীয় নিপীড়নের শিকার হয়ে ভারতে আশ্রয় নিয়েছেন তারা এবার ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করতে পারবেন। এনডিটিভি

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি