ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নাটোরে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ৪ ঘন্টা বন্ধ থাকার পর ট্রেন চালু

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৪, ৬ ডিসেম্বর ২০২১

নাটোরের তেবাড়িয়া রেলক্রসিং এলাকায় মিনি ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়েছে। এতে প্রায় চার ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। রোববার রাত ৪টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেসের সঙ্গে তেবাড়িয়া রেলক্রসিং এ লাইনের ওপর আটকে পড়া মিনি ট্রাকের সংঘর্ষ হয়। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

জানা গেছে, মিনি ট্রাকটিকে টেনে প্রায় ৫শ’ গজ দুরে নিয়ে যাওয়ার পর ট্রেনটি থেমে যায়। পরে স্থানীয় ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে লাইনের ওপর থেকে দুমরে মুচরে যাওয়া ট্রাককে সরিয়ে ফেলার পর সোমবার সকাল ৮টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

নাটোর রেল স্টেশনের দায়িত্বপ্রাপ্ত স্টেশন মাস্টার অশোক চক্রবর্তি জানান, ঢাকা থেকে কুড়িগ্রামমুখী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি নাটোর রেল স্টেশনে প্রবেশের পূর্বে নাটোরের তেবারিয়া রেল ক্রসিং এলাকায় রেল লাইনের ওপর একটি মিনি ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এ সময় মিনি ট্রাকটি লাইনের ওপর আটকে পড়ে এবং ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে যেহেতু ট্রেনটি স্টেশনে দাঁড়ানোর আগ মুহুর্তের সময় ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয় সেকারনে ট্রেনের গতি একেবারে কম ছিল। একারনে কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা ঘটনাস্থলে গিয়ে রেল লাইন থেকে ট্রাকটি উদ্ধার করলে পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ৪টা ১০ মিনিটের দিকে নাটোরে আটকে পড়া ট্রেন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানাযায়, রোববার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি নাটোর তেবাড়িয়া রেল ক্রসিং অতিক্রম করার আগে গেইটের ঘুমটি ফেলানো ছিল। দুর্ঘটনা কবলিত মিনি ট্রাকটি অবৈধভাবে লেভেল ক্রসিং অতিক্রম করতে গিয়ে সড়কের ডিভাইডারে আটকে যায়। এসময় কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটিকে আসতে দেখে মিনি ট্রাকটিকে লাইনের ওপর রেখে চালক ও হেলপার পালিয়ে যায়। ফলে মিনি ট্রাকটির সাথে ট্রেনের সংঘর্ষ হলে মিনি ট্রাকটি ট্রেনের ইঞ্জিনের সামনে আটকে যায়। এসময় ট্রাকটিকে টেনে প্রায় ৫শ’ গজ দুরে নাটোর বাফার সার গুদাম এলাকায় নিয়ে গিয়ে ট্রেনটি থেমে যায়।

নাটোর ফায়ার স্টেশন কর্মকর্তা আকতার হোসেন জানান, তারা খবর পাওয়ার পর পরই ঘটনাস্থলে হাজির হয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন। মিনি ট্রাকটিকে রেল লাইন থেকে সরিয়ে ফেলার পর সকাল ৮টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। 
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি