ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

নাটোরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪০, ৩ ডিসেম্বর ২০২১

আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে নাটোরে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার এবং হেয়ারিং এইড বিতরণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে নাটোর সরকারি পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোচনা সভায় প্রতিবন্ধী ব্যক্তিদের নিকট এসব সহায়ক সামগ্রী হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ। জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. মোহসীন, নাটোর কালেক্টরেটের সহকারী কমিশনার খালিদ হাসান ও নেজারত ডেপুটি কমিশনার জুয়েল আহমেদ, এম কে কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আমাদের দেশে প্রতিবন্ধীতা এখন আর প্রতিবন্ধকতা নয়। প্রতিবন্ধী-বান্ধব বর্তমান সরকারের আন্তরিক ও যুগোপোযোগী পদক্ষেপ গ্রহণের ফলে দেশের ২৪ লাখ ২৯ হাজার ৮৫৮ জন এখন দেশের সূবর্ণ নাগরিক। সরকার আইন করে এসব সূবর্ণ নাগরিকদের অধিকার এবং সুবিধা নিশ্চিত করেছে। নিশ্চিত করা হয়েছে দেশের উন্নয়নের মূল স্রোতধারায় তাদের অবস্থান। জেলা প্রশাসন, জেলা সমাজ সেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সমন্বিতভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। 
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি