ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নাটোরে মাছের সঙ্গে শত্রুতা

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৪, ২৫ ফেব্রুয়ারি ২০২২

নাটোরে একটি পুকুরে বিষ প্রয়োগ করে ৩ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার গভীর রাতে সদর উপজেলার ছাতনী ইউনিয়নের ফরিদপুর আমহাটি এলাকায় দরিদ্র জেলে শফি মন্ডলের লীজকৃত সরকারী পুকুরে বিষ প্রয়োগ করা হয়। এ ঘটনায় সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

ক্ষতিগ্রস্থ শফি মন্ডল জানান, তিনি দুই বছর আগে সদর উপজেলা পরিষদ থেকে ৭৪ শতক সরকারী পুকুর লীজ নিয়ে মাছের চাষ করে আসছেন। হঠাৎ করে একই এলাকার মৃত এলাহী বক্সের ছেলে রেজাউল পাটোয়ারী ও খোকন পাটোয়ারী পুকুরটি নিজেদের বলে দাবী করে এবং দখল ছেড়ে দিতে বলে। আমি অস্বীকৃতি জানালে তারা আমাকে নানাভাবে হুমকি দিয়ে আসছিল। এর মধ্যেই বৃহস্পতিবার রাতে কে বা কারা ওই পুকুরে বিষ প্রয়োগ করে। এতে আমার প্রায় ৩ লাখ টাকা ক্ষতি হয়েছে। 

শফি মন্ডলের স্ত্রী তহমিনা বেগম জানান, গ্রামীন ব্যাংক ও জাগরনী নামে দুটি এনজিও থেকে ঋণ নিয়ে পুকুরে মাছ চাষ করা হয়। প্রতি সপ্তাহে ১০ হাজার টাকা কিস্তি দিতে হয়। এখন ওই ঋনের টাকা কিভাবে পরিশোধ হবে তা ভেবে চোখে অন্ধকার দেখছি। রেজাউল ও ফারুক ছাড়া আমাদের সাথে কারো বিবাদ নেই। 

এ ব্যাপারে রেজাউল পাটোয়ারী ও খোকন পাটোয়ারীর সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হয়। কিন্তু রিসিভ না করায় তদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে তাদের নম্বরে এ সংক্রান্ত ম্যাসেজ পাঠানো হয়েছে।  

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনসুর রহমান জানান, খবর পেয়ে আমাদের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি