ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নার্সদের খাবারেও সাহেদের দুর্নীতি! (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৭, ২১ জুলাই ২০২০ | আপডেট: ১৪:২৮, ২১ জুলাই ২০২০

রাজধানীর উত্তরার হোটেল মিলিনা। সাহেদ করিমের আরও একটি প্রতিষ্ঠান। এখানে আবাসনের ব্যবস্থা করা হয়েছিল কোভিড চিকিৎসায় নিয়োজিত কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালের নার্সদের। তাদের খাবারের বিলেও নয়-ছয় করেছে সাহেদ করিম। এই বিল দুর্নীতির মাধ্যমে সরকারের অন্তত সাড়ে ৭ লাখ টাকা হাতিয়েছে প্রতিষ্ঠানটি। 

একুশে টেলিভিশনের এক অনুসন্ধান প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। র‌্যাব বলছে বিষয়টি তাদেরও নজরে আছে। 

দেশে কোভিড-১৯ শুরুর পর থেকে অন্যান্য সরকারী হাসপাতালের মতো উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালও সেবা দিয়ে আসছে। 

হাসপাতালটির নার্সদের আবাসন নির্ধারণ করা হয় উত্তরার মিলিনা হোটেল। এই বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে রিজেন্টে হাসপাতালের মধ্যে চুক্তি সাক্ষর হয়। চুক্তিতে একজন নার্সের দৈনিক খাবারের বিল নির্ধারিত হয় ৪৫০ টাকা। আর আবাসন খরচ ধরা হয় প্রতিদিন ৩০০০ টাকা। 

মে মাসে মোট খাবারের সংখ্যা ১৫১৩টি হলেও ২৩০৪টি খাবারের বিল দাবী করে সাহেদের মালিকানাধীন মিলিনা হোটেল। একইভাবে জুন মাসেও অতিরিক্ত ৮৯২টি খাবারের বিপরীতে ৪ লাখ ১ হাজার ৪০০ টাকা আদায় করা হয়। দুইমাসে মোট ৭ লাখ ৫৬ হাজার ৫০০ টাকা আদায়ের অভিযোগ উঠে। 

এই অনিয়মের বিষয়ে কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা বলেন, অভিযোগটি ঠিক নয়। তিনি কোনদিন হোটেলটিতে যাননি বলেও দাবী করেন।

কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালের  প্রশাসনিক কর্মকর্তা  মো: আলিমুজ্জামান জানান, হোটেলে আমি কোন দিন যাই নাই, কোন কিছু দেখিও নাই, যা করার সব ডাক্তাররা করেছে, আমি সাহেদকে চিনিও না।

তবে সেখানকার এক কর্মকর্তা বলছেন, হোটেল পরিদর্শন দলে ছিলেন আলিমুজ্জান। আর হাসপাতালের তত্ত্বাবধায়ক বলছেন, অভিযোগ খতিয়ে দেখা হবে।

কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোহাম্মদ সেহাব উদ্দিন জানান, অভিযোগ খতিয়ে দেখা হবে, কোন অভিযোগ আসলে তদন্ত না করে তিনি কোন কিছু করতে বলতে পারবেন না।

র‌্যাবের পরিচালক (লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং) লে.কর্নেল আশিক বিল্লাহ জানান, অভিযোগটি গুরুতর, খতিয়ে দেখা হচ্ছে। সাহেদ করিম বড় ধরনের প্রতারণার আশ্রয় নিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তার সাথে অনেকেরই সংশ্লিষ্ট থাকতে পারে, তারা প্রত্যাশা করছেন দুর্নীতি দমন কমিশন এ বিষয়ে তদন্ত শুরু করবে। তবে শুরু থেকেই খাবারের মান নিয়ে নার্সদের ক্ষোভ ছিল।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি