ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নাসিরনগরে বিদেশ ফেরত ৫ জন হোম কোয়ারেন্টাইনে

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫০, ১৮ মার্চ ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এই প্রথম বিদেশ ফেরত ৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে দুইজন মালয়েশিয়া, একজন দুবাই, একজন মালদ্বীপ ও একজন দুবাই প্রবাসী। এলাকায় এ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা দ্রুত তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

বুধবার (১৮ মার্চ ) বিকেল ৫টার সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ অভিজিৎ রায় এ তথ্য নিশ্চিত করেন।

নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই বেডের আইসোলশন ইউনিট খোলা হয়েছে। সার্বিক পরিস্থিতি মনিটরিং করার জন্য একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়াও জ্বর, সর্দি-কাশি ও গলা ব্যাথাসহ ঠান্ডাজনিত রোগীদের জন্য একজন ডাক্তার আলাদাভাবে কাজ করছে এবং ওই সকল রোগীদের আলাদা চিকিৎসা দেয়া হচ্ছে। পালাপাশি ৪ জন ডাক্তারের সমন্বয়ে র‌্যাপিড রেসপন্স টিমও গঠন করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। 

হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীরা হলো, গোকর্ণ ইউনিয়নের নূরপুর গ্রামের দুবাই প্রবাসী ফারুক হোসেন (২৩), ফান্দাউক গ্রামের রেজওয়ান মিয়া (২৭) মালদ্বীপ প্রবাসী, সাইফুল (৩৩) মালদ্বীফ প্রবাসী, প্রণব চৌধুরী (৩৫) সৌদি আরব প্রবাসী ও বিশ্বজিৎ দেব (৪৩) মালয়েশিয়া প্রবাসী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ অভিজিৎ রায় বলেন, যারা বিদেশ থেকে নাসিরনগর আসছেন তাদের পরীক্ষা করে দেখা গেছে তাদের করোনা সংক্রমনের কোন আলামত নেই। তারা সুস্থ আছেন এবং তাদের ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী জানান, করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে আসুন সবাই সচেতন হই। তিনি আরও জানান, নাসিরনগরে কোন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী নেই। বিদেশ ফেরত যারা বাড়িতে আসছে আমরা খোঁজ নিয়ে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য কাজ করছি।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি