ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নির্বাহী ম্যাজিস্ট্রেটকে যৌন হয়রানির অভিযোগে ডিসি ওএসডি

প্রকাশিত : ২৩:০৬, ২৬ নভেম্বর ২০১৮ | আপডেট: ২৩:০৯, ২৬ নভেম্বর ২০১৮

নাটোরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ গোলামুর রহমানের বিরুদ্ধে এক নারী নির্বাহী ম্যাজিস্ট্রেট যৌন হয়রানির অভিযোগ আনার পর তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে।

বিদ্যুৎ বিভাগের উপসচিব মো.শাহরিয়াজকে নতুন ডিসি হিসেবে নিয়োগ দিয়ে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আরেকটি প্রজ্ঞাপনে ওই ডিসিকে ওএসডি করা হয়। নির্বাচন কমিশন সচিবালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

জেলা প্রশাসনের সূত্রমতে, গত ৯ সেপ্টেম্বর নাটোরের ডিসি হিসেবে দায়িত্ব বুঝে নেন গোলামুর রহমান।
গোলামুর রহমানের বিরুদ্ধে এক নারী নির্বাহী ম্যাজিস্ট্রেটকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। যদিও গোলামুর রহমান অভিযোগ অস্বীকার করে আসছেন।

সম্প্রতি তার বিরুদ্ধে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এক নারী নির্বাহী ম্যাজিস্ট্রেট যৌন হয়রানির অভিযোগ করেন। অভিযোগে পাঠানো চিঠি ও ফেসবুক মেসেঞ্জারের স্ক্রিনশট সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।

অভিযোগ বলা হয়, গোলামুর রহমান তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে ওই নারী নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফেসবুক মেসেঞ্জারে ‘আপত্তিকর প্রস্তাব’ দেন। এছাড়াও তাকে মোবাইলে আপত্তিকর প্রস্তাব দেন। এতে সাড়া না দিলে, ডিসি ওই নারীকে বিভিন্নভাবে যৌন হয়রানি করেছেন বলে চিঠিতে উল্লেখ করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ে অভিযোগ দেওয়ার পর ওই নারীকে অন্য জায়গায় বদলি করা হয়েছে। এই অভিযোগ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পরই ওই ডিসিকে ওএসডির সিদ্ধান্ত এল।

বিসিএসের ২০তম ব্যাচের কর্মকর্তা গোলামুর রহমান সর্বশেষ কর্মরত ছিলেন শিপিং করপোরেশনের ম্যানেজার হিসেবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি