ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নির্মাণের ১০ দিনেই ভেঙ্গে গেছে হাসপাতালের ফটক

প্রকাশিত : ১৬:৫৮, ১৩ জুলাই ২০১৯

নির্মাণের মাত্র ১০ দিন পরেই শেরপুরের নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটক ভেঙ্গে পড়েছে। নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করায় শুক্রবার জুমার নামাজের সময় ফটকের বর্ধিত ৭ ফুটের অংশটুকু ভেঙ্গে যায় বলে স্থানীয়রা জানান।

জানা যায়, ১৫ লাখ টাকার সংস্কার কাজের অংশ হিসেবে মূল ফটকে নির্মাণ কাজ শেষ হওয়ার ১০ দিনের মাথায় তা ভেঙ্গ পড়ে। সিমেন্ট কম দিয়ে বালু বেশী পরিমাণ ও নিম্নমানের রড ব্যবহার করায় এ ঘটনা ঘটেছে।

এ বিষয়ে ঠিকাদার আব্দুল ওয়াদুদ জানান, রাজমিস্ত্রীরা তার চোখ ফাঁকি দিয়ে নিন্মমানের পন্য দিয়ে ঢালাই করায় এমনটা হয়েছে।

শেরপুর সিভিল সার্জন ডা. রেজাউল করিম বলেন, আমি বিষয়টি শুনে সংশ্লিষ্টদের সাথে কথা বলেছি। ঠিকাদার নতুন করে কাজ না করলে প্রত্যয়ন পত্র দেয়া হবে না। তবে তিনি বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন বলে সাংবাদিকদের জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মজিবর রহমান হজ্ব পালনে সৌদি আরবে চলে যাওয়ায় নকলা হাসপাতালের কোন কাজই যথাযথ নিয়মে চলছে না বলে অনেকে জানান।

অন্যদিকে আবাসিক এক ভবনের সংস্কার কাজ শেষ না করেই সংশ্লিষ্ট ঠিকাদার বিল উত্তোলণ করেন বলেও মৌখিক অভিযোগ পাওয়া যায়।

এদিকে অন্য এক আবাসিক ভবনের চলমান সংস্কারে নিম্নমানের কাজ করা হচ্ছে বলে এলাকাবাসীরা অভিযোগ করায় ঐ কাজটিও সাময়িকভাবে স্থগিত রাখার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমানের সাথে মুঠোফোনে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করে প্রকৌশলীর সঙ্গে কথা বলে আপাতত কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। যদি কোন ত্রুটি থাকে তাহলে তারা নতুন করে কাজ করার প্রতিশ্রুতি দিলেই তবে কাজ করার অনুমতি দেয়া হবে।

এমএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি