ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নিষিদ্ধ সময়ে ইলিশ ধরার দায়ে ২১ জেলেকে কারাদন্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২৭, ১৯ অক্টোবর ২০১৯

নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জে যমুনা নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে সিরাজগঞ্জের চৌহালী ও সদর উপজেলায় ২১ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা(এসিল্যান্ড)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ও চৌহালী উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক দেওয়ান মওদুদ আহমেদ কারাদন্ডের এই আদেশ দেয়। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জ সদর ও চৌহালী উপজেলায় যমুনা নদীতে মাছ ধরার অভিযোগে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে সিরাজগঞ্জ সদর উপজেলায় যমুনা নদী থেকে ১৭ জেলেকে আটক, ৯৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালত আটককৃতদের প্রত্যেককে ১১ দিন করে কারাদন্ড প্রদান করেন। 

অপর দিকে, চৌহালী মৎস্য অফিসের সহকারী মাঠ কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, যমুনা নদীর চৌহালীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৪ জেলেকে আটক করা হয়।এ সময় ২৭ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। মাছগুলো স্থানীয় বিভিন্ন মাদ্রসায় বিতরণ করা হয়েছে। আটকৃতদের প্রত্যেককে ১৪ দিন করে কারাদন্ড দেওয়া হয়েছে।জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা
হয়েছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি