ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১৮ জেলের কারাদন্ড

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১১, ১৪ অক্টোবর ২০১৯

সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মা নদীতে মা ইলিশ মাছ ধরার দায়ে ইলিশ সংরক্ষণ অভিযানে গত ২৪ ঘন্টায় ১৮ জেলেকে আটকের পর বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

অভিযানে আটক ১৮ জন জেলের মধ্যে ১২ জনকে ১৭ দিন, ৫ জনকে ২০দিন করে কারাদন্ড ও ১ জন জেলেকে ৫ হাজার টাকা মৎস্য সংরক্ষণ আইনে জরিমানা এবং জব্দকৃত নৌকা দুটি ৩০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

অভিযানে ১২৫ কেজি মাছ ৭১ হাজার মিটার কারেন্ট জাল ও ২টি নৌকা জব্দ করা হয়।জব্দকৃত মাছ জেলার বিভিন্ন এতিমখানা ও দুঃস্থদের মাঝে বিতরণ এবং জাল পুড়িয়ে ধ্বংস করা ও জব্দকৃত দুটি নৌকা নিলামে বিক্রি করা হয়।

সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রফিকুল ইসলাম এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। জেলা মৎস্য অধিদপ্তর ও জেলা প্রশাসন এবং ২০ আনসার ব্যাটালিয়নের সদস্যরা এই অভিযানে অংশ নেয়।

সদর উপজেলায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নেজারত ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রফিকুল ইসলাম।

অভিযান পরিচালনায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ,পুলিশ প্রশাসন, জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তাদের পাশাপাশি সহযোগিতা করেন ২০ আনসার ব্যাটালিয়ান সদস্যরা।

জেলা মৎস্য অফিসার মো. মজিনুর রহমান অভিযানে অংশগ্রহণ করে।গত ৯ অক্টবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত মা ইলিশ ধরা, বিক্রি ও বাজারজাত করা সরকারিভাবে সম্পূর্ণ নিষিদ্ধ।
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি