ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নুসরাত হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ চলছে

ফেনী প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:৪৩, ৫ আগস্ট ২০১৯

ফেনীর সোনাগাজীর আলোচিত মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার ৯২ জন সাক্ষীদের মধ্যে ৭৪ তম সাক্ষীর সাক্ষ্য গ্রহণ চলছে।

আজ সোমবার ১৬৪ ধারা জবানবন্দী গ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিনের সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। তিনি এ মামলার আসামীদের জবানবন্দীতে কি শুনেছেন তা আদালতকে জানাবেন। পরে সাক্ষ্য গ্রহণ শেষে আসামী পক্ষের আইনজীরা তাকে জেরা করবেন।

এর আগে দুপুরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মামলার প্রধান আসামী অধ্যক্ষ সিরাজ উদ দৌলা ও আওয়ামী লীগ নেতা রহুল আমিন, কাউন্সিলর মাকসুদসহ অভিযুক্ত ১৬ আসামীকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে হাজির করা হয়। 

এর আগে গতকাল রোববার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের সাক্ষ্য গ্রহণ ও জেরা শেষ হয়। তিনি এ মামলার ১৬ আসামীর মধ্যে ৭ জনের জবানবন্দী গ্রহণ করেছিলেন।

গত ২৭ জুন এ মামলায় প্রথমে নুসরাতের বড় ভাই ও মামলার বাদী মাহমুদুল হাসান নোমানের সাক্ষ্য দানের মধ্যে দিয়ে সাক্ষ্য গ্রহণ শুরু হয়। মামলাটি ১৮০ দিনের মধ্যে সমাপ্ত করার বাধ্যবাধকতা রয়েছে বলে জানান বাদী পক্ষের আইনজীবীরা।

এ দিকে আজ অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে একই আদালতে ২৭ মার্চ নুসরাতের মা শিরিন আক্তারের থানায় দায়ের করা শ্লীলতাহানির মামলার চার্জগঠন করা হয়েছে। এ সময় আদালত আগামী ২৭ অক্টোবর পুনরায় মামলার কার্যক্রম পরিচালনার দিন ধার্য করা হয়। 

উল্লেখ্য, ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে থানায় শ্লীলতাহানির অভিযোগ করায় গত ৬ এপ্রিল নুসরাতের শরীরে কেরোসিন ঢেলে আগুন দেন অধ্যক্ষের অনুসারীরা। পরে ১০ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান নুসরাত। হত্যার ঘটনায় নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন।

এমএস/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি