ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে নিহতের লাশ নিয়ে স্বজনদের বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৮, ২৭ মার্চ ২০২২

চট্টগ্রামের হালিশহরের শান্তিবাগ এলাকায় পুলিশের (এসআই) মো. মিজানুর রহমান জাবেদের বিরুদ্ধে তার স্ত্রী ফাতেমা আক্তার কলিকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনার বিচার ও এসআই জাবেদের ফাঁসির দাবিতে লাশ নিয়ে নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবার এবং স্বজনরা।

রোববার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত দফায় দফায় এসব কর্মসূচি পালন করে তারা। পরে তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধন ও বিক্ষোভ থেকে জানানো হয়, পুলিশের এসআই মিজানুর রহমান জাবেদ ও নিহত ফাতেমা আক্তার কলি দুজনই নোয়াখালীর বাসিন্দা। জাবেদ সদর উপজেলার বিনোদপুরের বাসিন্দা এবং কলি একই উপজেলার কাদিরহানিফের বাসিন্দা। গত ২০১৪ সালে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। বর্তমানে তাদের ঘরে এক ছেলে ও এক মেয়ে সন্তান রয়েছে। 

এই কর্মসূচি পালনের সময় নিহতের পরিবারের সদস্যরা ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসী অংশগ্রহণ করেন।

বিক্ষোভকারীরা আরও অভিযোগ করে বলেন, বিয়ের দুই আড়াই বছর পর থেকে জাবেদ অন্য এক নারীর সঙ্গে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। পরকীয়ার প্রতিবাদ করায় একাধিকবার স্ত্রী কলিকে মারধরও করেছে জাবেদ। এ নিয়ে একাধিকবার পারিবারিক বৈঠকও হয়েছে। সর্বশেষ গত শুক্রবার (২৫ মার্চ) চট্টগ্রামের হালিশহরস্থ ভাড়া বাসায় কলিকে পিটিয়ে হত্যা করে জাবেদ ও তার সহযোগীরা। 

এ বিষয়ে রোববার সকালে হালিশহর থানায় একটি মামলা দায়ের করেন কলির বাবা আহছান উল্যাহ্।

মানববন্ধনে স্বজনরা কলি হত্যার বিচার দাবিতে নানা স্লোগান দেন। এ সময় তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জাবেদকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অন্যদিকে হালিশহর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আল-মামুন জানান, একটি অভিযোগ তারা পেয়েছেন। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

আরএমএ//এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি