ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

নৌকা বাইচ দেখতে গিয়ে নিখোঁজ ৭, শিশুর মরদেহ উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি 

প্রকাশিত : ২২:৫৩, ১৯ আগস্ট ২০২০

নৌকা বাইচ দেখতে গিয়ে টাঙ্গাইলের নাগরপুরে প্রায় শতাধিক যাত্রী নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যায় নাগরপুর সদর ইউনিয়নের পাইশানা বিলে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। ফাহিমা (৭) নামের এক শিশুর মৃতদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। 

নিহত ফাহিমা উপজেলার বারাপুষা গ্রামের ফারুক হোসেনের মেয়ে। এসময় নৌকার অন্যান্য যাত্রীরা নিরাপদে ফিরলেও এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে কমপক্ষে ৭ যাত্রী। আহত হয়েছে ৬ জন। আহতদের নাগরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বিকেলে পাইশানা বিলে এক নৌকা বাইচের আয়োজন করা হয়। বিকেল ৩টায় শুরু হওয়া নৌকা বাইচ দেখতে দৌলতপুর উপজেলার টুইটাম গ্রামের মোহাম্মদ আলীর শ্যালো ইঞ্জিন  চালিত নৌকা ভাড়া নিয়ে কাঠুরী গ্রামের শিশু বাচ্চাসহ প্রায় শতাধিক লোক নৌকা বাইচ দেখতে যায়। নৌকা বাইচ চলাকালীন ওই নৌকার ছাউনি (ছাদ) ভেঙ্গে যাত্রীসহ নৌকা ডুবে যায়। 

এসময় মূহুর্তের মধ্যে নৌকা বাইচের আনন্দ ম্লান হয়ে যায়। আগত দর্শনার্থীর মধ্যে আতংক দেখা দেয়। লোকজন দ্বিক-বিদ্বিক ছুটে নিরাপদ আশ্রয় নেয়।

প্রত্যক্ষদর্শী স্থানীয় জলিল মিয়া আরো জানান, কাঠুরী গ্রাম থেকে অতিরিক্ত যাত্রীবোঝাই একটি শ্যাল নৌকা পাইশানা বিলে নৌকা বাইচ দেখতে আসে। নৌকার ভিতর এবং ছাউনিতে গাদাগাদি করে বসে নৌকা বাইচ উপভোগ করছিল। হঠাৎ নৌকার ছাউনি ভেঙ্গে যাত্রীসহ নৌকাটি ডুবে যায়। সে সময় স্থানীয় লোকজনের সহায়তায় ৭ বছরের একটি শিশুর লাশ উদ্ধার করা হয়।  ডুবে যাওয়া যাত্রীরা সাঁতরিয়ে পাড়ে উঠলেও এখনো নিখোঁজ রয়েছে ৭ জন। তাদের উদ্ধার তৎপরতা চালাচ্ছে স্থানীয়রা।
 
সংবাদ পেয়ে নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছান। পরে রাতে টাঙ্গাইল থেকে ফায়ার সার্ভিসের বিশেষ ডুবুরি দল এসে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি